দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরের ফুলবাড়ীতে হিন্দু সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা অত্যন্ত সীমিত পরিসরে অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার পূজা অর্জচনা শেষে সকাল সাত টায় ফুলবাড়ীর ঐতিহ্যবাহী শ্রী শ্রী শিব মন্দির থেকে সীমিত সংখ্যক নারী ও পুরুষ ভক্তরা শ্রী শ্রী জগন্নাথ দেবের রথ টেনে উপজেলা কেন্দ্রীয় শ্রী শ্রী শ্যামা কালী মন্দিরে নিয়ে যান।

সেখানে পূজা অর্চনাসহ ভক্তিকির্তন শেষে মন্দির চত্বরে শ্রী শ্রী জগন্নাথ দেবের রথ প্রতিস্থাপন করা হয়। আগামী নয় দিন পর পুনরায় শ্রী শ্রী জগন্নাথ দেবের রথ উল্টো যাত্রার মাধ্যমে শ্রী শ্রী শ্যামা কালী মন্দির থেকে শ্রী শ্রী শিব মন্দিরে নিয়ে যাওয়া হবে।

উপজেলা কেন্দ্রীয় শ্রী শ্রী শ্যামা কালী মন্দির পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক শ্রী জয়রাম প্রসাদ বলেন, বর্তমান করোনাভাইরাসের প্রভাবের কারণে জনসমাগম এড়িয়ে সীমিত সংখ্যক নারী ও পুরুষ ভক্তদের নিয়ে শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রার অনুষ্ঠান করা হয়েছে।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ দিনাজপুর জেলা শাখার কার্যকরী সদস্য প্রভাষক অমর চাঁদ গুপ্ত অপু বলেন, বর্তমান অবস্থার বিবেচনায় উপজেলা প্রশাসন ও থানার কর্মকর্তা ইনচার্জকে অবগত করে অত্যন্ত সীমিত সংখ্যক নারী-পুরুষের অংশগ্রহণের মাধ্যমে শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রার আয়োজন করা হয়েছে।

এতে বর্তমান করোনাভাইরাসের হাত থেকে গোটা পৃথিবীর মানুষকে রক্ষার জন্য প্রার্থনা করা হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য