দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরে প্রধানমন্ত্রীর কার্যালয় হতে সমতলের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে গৃহিত বিশেষ এলাকার উন্নয়ন সহায়তা (পার্বত্য চট্টগ্রাম ব্যতীত) র্শীষক কর্মসুচির আওতায় চলতি ২০১৯-২০২০ অর্থ বছরে উচ্চ শিক্ষার অধ্যয়নরত শিক্ষার্থীদের মাঝে অর্থ বিতারন করা হয়েছে।

আজ সোমবার সকাল সাড়ে ১১ টার দিকে দিনাজপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সভা কক্ষে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর উচ্চ শিক্ষায় অধ্যয়নরত ২ শত ২৫ জন ছাত্রছাত্রীদের শিক্ষা বৃত্তি হিসাবে এক কালীন প্রত্যেক ছাত্রছাত্রীকে ২৫ হাজার টাকা করে প্রদান করা হয়।

ক্ষুদ্র নৃ গোষ্ঠীর অধ্যারনরত ছাত্রছাত্রীদের মাঝে শিক্ষা বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে জেলা প্রশাসক মাহমুদুল আলম, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) আবু সালেহ মাহফুজুল আলম প্রমুখ ।

প্রধান অতিথি জেলা প্রশাসক মাহমুদুল আলম বলেন , সমতল ভুমির ক্ষুদ্র নৃ গোষ্ঠীর মেধাবী ছাত্রছাত্রীরা দেশের বিভিন্ন পাবলিক বিশ^বিদ্যালয়সহ বুয়েট , চুয়েট , কুয়েট ও জাতীয় বিশ^বিদ্যালয়ে লেখাপড়া করছে। তাদের লেখাপড়ার গতি আরোও বৃদ্ধির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা আর্থিক ভাবে সহযোগিতা করছে।

এই এককালিন ২৫ হাজার করে টাকা এক জন শিক্ষার্থীর মন মানসিকতা আরোও বৃদ্ধি পাবে । এই শিক্ষার্থীরা উচ্চ শিক্ষা গ্রহন শেষে কর্ম জীবনে দেশের জন্য কাজ করে দেশকে আরোও এগিয়ে নিয়ে যেতে পারবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য