অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের অভিযোগে কুড়িগ্রামের ফুলবাড়ির সীমান্ত থেকে আটক বাংলাদেশি যুবককে নয় ঘণ্টা পর ফেরত দিয়েছে দেশটির সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ।

বিজিবির সঙ্গে পতাকা বৈঠকের মাধ্যমে সোমবার সকাল সোয়া ৯টায় শাহ আলম মিয়া (২১) নামের ওই যুবককে ফেরৎ দেওয়া হয় বলে বিজিবি জানিয়েছে।

ফেরত নেওয়ার পর তার বিরুদ্ধে অবৈধভাবে সীমান্ত অতিক্রম করার মামলা দিয়ে ফুলবাড়ি থানায় সোপর্দ করা হয়েছে।

শাহ আলম মিয়া (২১) ফুলবাড়ি উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের সীমান্তবর্তী গোড়কমন্ডপ গ্রামের হোসেন আলীর ছেলে।

এলাকাবাসীর উদ্ধৃতি দিয়ে লালমনিরহাট ১৫ বিজিবির শিমুলবাড়ি ক্যাম্পের কোম্পানি কমান্ডার সুবেদার কামরুল হাসান বলেন, রোববার রাত সাড়ে ১২টায় শাহ আলম মিয়া সীমান্ত দিয়ে ‘অবৈধভাবে’ ভারতে প্রবেশ করেন। ভারতে ঢোকার পর কোচবিহার জেলার দিনহাটা থানার খারিদাহরিদাস এলাকায় গেলে খারিদাহরিদাস ক্যাম্পের টহলরত বিএসএফ সদস্যরা তাকে ধরে নিয়ে যায়।

ঘটনা জানাজানি হলে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) থেকে প্রতিবাদ জানিয়ে পতাকা বৈঠকের আহবান জানানো হয় বলে কামরুল হাসান জানান।

তিনি আরও বলেন, সোমবার সকাল সোয়া ৯টায় ওই এলাকায় যৌথ সীমান্ত বৈঠকের পর বিএসএফ শাহ আলম মিয়াকে গোড়কমন্ডপ ক্যাম্পের বিজিবির কাছে হস্তান্তর করে।

পতাকা বৈঠকে বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেন গোড়কমন্ডপ ক্যাম্পের নায়েক সুবেদার মুকুল চন্দ্র রায় ও ভারতের পক্ষে নেতৃত্ব দেন খারিদাহরিদাস ক্যাম্পের ইন্সপেক্টর শুশীল কুমার।

কামরুল হাসান আরও জানান, আটক যুবক অবৈধভাবে ভারতে প্রবেশ করায় তাকে পতাকা বৈঠকের মাধ্যমে বাংলাদেশে নিয়ে আসার পর অবৈধ অনুপ্রবেশের অপরাধে মামলা দিয়ে ফুলবাড়ি থানায় সোপর্দ করা হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য