মোঃ ইউসুফ আলী,আটোয়ারী পঞ্চগড় থেকেঃ পঞ্চগড়ের আটোয়ারীতে শুভ ডায়াবেটিক হাসপাতাল ও সমিতি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে সোমবার (২২ জুন) দুপুরে উপজেলার পল্লী বিদ্যুৎ মোড় এলাকায় অবস্থিত শুভ ডায়াবেটিক হাসপাতাল ও সমিতি প্রাঙ্গনে লাল ফিতা কেটে হাসপাতালের শুভ উদ্বোধন ঘোষনা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম ।

পরে ডায়াবেটিক হাসপাতালের সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানার সভাপতিত্বে কোভিড-১৯ এর কারণে স্বাস্থ্যবিধি মেনে স্বল্প পরিসরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও প. প. অফিসার ডা. মোঃ হুমায়ুন কবীর, ভাইস চেয়ারম্যান মোঃ শাহাজাহান, মহিলা ভাইস চেয়ারম্যান রেনু একরাম। ছেলেহারা ব্যাথা বুকে চেঁপে রেখে অশ্রুসিক্ত কন্ঠে বক্তব্য রাখেন জমিদাতা আলহাজ্ব মোঃ রিয়াজুল ইসলাম রিন্টু ।

বক্তারা বলেন, প্রায় চার বছর আগে সাবেক উপজেলা নির্বাহী অফিসার আবু রাফা মোহাম্মদ আরিফ আটোয়ারীতে ডায়াবেটিস হাসপাতাল স্থাপনের উদ্দ্যোগ গ্রহন করেন। তাঁকে সহযোগিতা করেন আটোয়ারী থানার সাবেক ওসি মোঃ শাহ্ আলম সহ অনেকেই। তাঁর উদ্দ্যোগকে সাড়া দিয়ে উপজেলার ছোটদাপ গ্রামের আলহাজ্ব মোঃ রিয়াজুল ইসলাম (রিন্টু) ডায়াবেটিক হাসপাতালের নামে উপজেলার বড়দাপ পল্লী বিদ্যুৎ মোড় এলাকায় পাকা রাস্তা সংলগ্ন ২৫ শতক জমি দান করেন। আজ আটোয়ারীবাসীর দীর্ঘদিনের প্রতিক্ষিত ডায়াবেটিক হাসপাতালের কার্যক্রম চালু হলো।

জমিদাতা রিন্টু অশ্রুসিক্ত কন্ঠে বলেন, তাঁর একমাত্র পুত্র সন্তান র.স.ম সাজ্জদ হোসেন শুভ ঢাকা-বনানীর আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে কম্পিউটার ইঞ্জিনিয়ার শেষ সেমিস্টারে অধ্যয়নরত অবস্থায় শেষ পরীক্ষা দিয়ে কয়েকজন বন্ধু সহ শিক্ষা সফরে কক্সবাজার সমুদ্র সৈকতে বেড়াতে গিয়ে অজ্ঞাত রোগে আক্রান্ত হয়। সেখানে একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায় ( ইন্না লিল্লাহি————-রাজিউন)।

তারই স্মৃতি বহন করার উদ্দেশ্যে হাসপাতালটির নামকরণ করা হয়েছে “শুভ ডায়াবেটিক হাসপাতাল” । হাসপাতালের সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানা বলেন, আপাদত স্বল্প পরিসরে ডায়াবেটিক রোগীদের সেবা প্রদানের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। অভিজ্ঞ চিকিৎসক ও দক্ষ ট্যাকনেশিয়ান নিয়ুক্ত করা হয়েছে। ডায়াবেটিক পরীক্ষা ও চিকিৎসা সেবায় এখানে কোন ঘাটতি নেই।

প্রতি শুক্রবার দিনব্যাপী ডায়াবেটিক রোগীদের চিকিৎসা সেবা প্রদান করা হবে। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন , উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. সইফুজ্জামান বিপ্লব, তোড়িয়া ইউপি চেয়ারম্যান হাসান হাবিব আল আজাদ, রাধানগর ইউপি চেয়ারম্যান আবু জাহেদ,ধামোর ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম দুলাল, উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমন্ডার মোঃ নজরুল ইসলাম , উপজেলা চালকল মালিক সমিতির সভাপতি খলিলুর রহমান, উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক সাজ্জাদ সেলিম, মরহুম শুভ’র বন্ধুমহল সহ স্থানীয় গণমাধ্যমকর্মীগণ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য