জাকির হোসেন , সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধিঃ নীলফামারীর সৈয়দপুরে উপজেলা যুবলীগের দ্বিতীয় বারের মত শহরের রাস্তাগুলোতে জীবাণুনাশক পানি ছিটানোর কার্যক্রম শুরু করা হয়েছে।

২২ জুন সোমবার বেলা ১২ টায় শহরের শহীদ ডাঃ জিকরুল হক রোডস্থ স্মৃতি অম্লান চত্বরে এর উদ্বোধন করা হয়। উপজেলা যুবলীগের আহ্বায়ক ও সাবেক ছাত্রলীগ সভাপতি শিল্পপতি দিলনেওয়াজ খান প্রধান অতিথি হিসেবে এর উদ্বোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন যুবলীগের যুগ্ম আহ্বায়ক আসাদুল ইসলাম আসাদ, যুবলীগ সদস্য আরিফুল আনোয়ার সুমন, মোনায়েম হোসেন, গোলজার হোসেন, সাবেক ছাত্রলীগ সভাপতি গোলাম রোবায়েত মিন্টু প্রমুখ।

উদ্বোধনকালে সংক্ষিপ্ত বক্তব্যে দিলনেওয়াজ খান বলেন, করোনা প্রতিরোধে শুরু থেকেই প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনার নির্দেশে সব ধরনের কার্যক্রম নিয়মিত বাস্তবায়ন করে যাচ্ছি। হ্যান্ড সেনিটাইজার, মাস্ক, গ্লোবস বিতরণ। কর্মহীন হয়ে পড়া স্বল্প আয়ের প্রায় ৫ হাজার পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদান, ক্যাম্পবাসী উর্দুভাষীদের খাদ্য ও আর্থিক সহযোগিতা প্রদান, মধ্যবিত্তদের মাঝে মুরগী বিতরন, ২ মাস ব্যাপী শহরের প্রধান প্রধান সড়ক সমুহে জীবানু নাশক পানি ছিটানো, শহরের প্রবেশমুখ কেন্দ্রীয় বাস টার্মিনালে যানবাহন জীবাণুমুক্ত করনে মাসব্যাপী সেনেটাইজার ক্যাম্পিং, সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালের প্রবেশপথে স্বয়ংক্রিয় জীবাণুনাশক ছিটানোর টানেল স্থাপন, পুলিশ স্বাস্থ্যকর্মী ও সংবাদকর্মীদের মাঝে পিপিই বিতরন করা হয়েছে।

এছাড়াও গত ঈদুল ফিতরে গরীব অসহায় মানুষকে ঈদ উপহার হিসেবে শাড়ী, লুঙ্গি, পাঞ্জাবী, শিশুদের জামা সহ লাচ্ছা সেমাই, চিনি, চাল, মাংস ও অন্যান্য সামগ্রী দেয়া হয়েছে।

করোনাকালীন সৈয়দপুরবাসীর পাশে থেকে সর্বাত্মক সহযোগিতা প্রদান অব্যাহত থাকবে। ঈদ উপলক্ষে কয়েক দিন বিরতি দিয়ে আবারও রাস্তায় জীবানু নাশক পানি ছিটানোর মধ্য দিয়ে কার্যক্রম শুরু করা হলো। আগামীকাল শহরের বঙ্গবন্ধু চত্বরে হ্যান্ড সেনিটাইজার, মাস্ক বিতরণ করাসহ সচেতনতামূলক স্টিকার দোকান, হোটেল ও যানবাহনে লাগানো হবে। পরের দিন বৃক্ষরোপন কর্মসূচি রয়েছে।

পরে পিকআপে পানির ট্যাংক নিয়ে শহরের প্রধান প্রধান সড়ক শহীদ ডাঃ জিকরুল হক রোড, বঙ্গবন্ধু সড়ক, শেরে বাংলা সড়ক, শহীদ ডাঃ সামশুল হক রোড, শহীদ তুলশীরাম সড়ক, শহীদ ক্যাপ্টেন মৃধা সামসুল হক (বিমান বন্দর সড়ক) কে জীবাণুনাশক ছিটানো হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য