করোনাভাইরাসের ভয়াবহতার মধ্যেই ভারতীয় বিভিন্ন সংবাদমাধ্যমে ভয়াবহ জঙ্গি হামলার আশঙ্কার কথা উঠে এসেছে। গোয়েন্দারা দাবি করছেন, ৪/৫ জন জঙ্গি এরইমধ্যে রাজধানী দিল্লিতে গা ঢাকা দিয়ে আছে। যে কোনও মুহূর্তে তারা দিল্লিতে নাশকতা চালাতে পারে; এমন আশঙ্কা থেকে সেখানে হাই অ্যালার্ট জারি করা হয়েছে।

সূত্রের বরাতে ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে দাবি করা হয়েছে, দিল্লিতে হামলা চালানোর জন্য চার থেকে পাঁচ জন জঙ্গির একটি দল ট্রাকে করে রাজধানীতে আসছে বলে গোয়েন্দারা জানতে পেরেছেন। এদিকে জম্মু ও কাশ্মির থেকে কয়েকজন জঙ্গি ইতোমধ্যেই দিল্লিতে গোপন আস্তানায় ঘাঁটি গেড়েছে। অন্যরা শহরে ঢোকার অপেক্ষায় আছে। বাস, গাড়ি বা ট্যাক্সিতে করে জঙ্গিরা শহরে ঢুকতে পারে। শহরে ব্যাপক তাণ্ডব চালানোই তাদের একমাত্র উদ্দেশ্য।

হামলার আশঙ্কার কথা জানার পর গোটা দিল্লি শহরকে কার্যত দুর্গে পরিণত করা হয়েছে। সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে ইতোমধ্যেই শহরের সমস্ত গেস্ট হাউজ, হোটেলে তল্লাশি চালানো হয়েছে। জারি হয়েছে লুক আউট নোটিশ। এ ছাড়া প্রতিটি গাড়িতে তল্লাশি চালাচ্ছে পুলিশ। বাস স্ট্যান্ড এবং রেল স্টেশন-সহ প্রতিটি জনবহুল এলাকায় নজরদারি বাড়ানো হয়েছে। গুরুত্বপূর্ণ স্থানগুলিতে চলছে পুলিশি টহল।

গত বছর অক্টোবর মাসেও দিল্লিতে সম্ভাব্য সন্ত্রাসবাদী হামলার খবর পেয়েছিলেন গোয়েন্দারা। সঙ্গে সঙ্গে শহরজুড়ে হাই অ্যালার্ট জারি করা হয়েছিল। তখনও বেশ কয়েকটি স্থানে অভিযান চালায় পুলিশ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য