দিনাজপুর সংবাদাতাঃ বিশ্বজুড়ে মহামারী আকার ধারণ করা করোনাভাইরাস (কোভিড-১৯) এ দিনাজপুরে আক্রান্তের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। গত ২৪ ঘন্টায় দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ মোঃ সিরাজুল ইসলাম (৪৩)সহ জেলার ৩টি উপজেলায় নতুন করে ১১ জন করোনায় আক্রান্ত হয়েছে। জেলার ১টি উপজেলায় ২৪ ঘন্টায় ১৬ জন রোগী সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরে গেছে।

দিনাজপুরের সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, বৃহস্পতিবার (১৭ জুন) রাত পর্যন্ত দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজের আরটি পিসিআর ল্যাবে ১৮০টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় দিনাজপুর জেলার ৩টি উপজেলায় নতুন ১১ জন পজিটিভ রয়েছে। দিনাজপুর সদর উপজেলায় ৬জন, বিরামপুর উপজেলায় ২ জন ও চিরিরবন্দর উপজেলায় ৩ জন রয়েছেন। এই জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাড়ালো ৪৬৯ জনে।

তিনি আরও জানান, দিনাজপুর জেলায় ১১ জন করোনা আক্রান্তের মধ্যে মধ্যে দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ মোঃ সিরাজুল ইসলাম (৪৩)ও রয়েছেন। তিনি বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন। এছাড়াও জেলার বিরামপুর উপজেলায় ২৪ ঘন্টায় ১৬ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরে গেছেন।

তিনি জানান, জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ এই মহামারী করোনাভাইরাস প্রতিরোধে অনেক কাজ করে যাচ্ছে। কিন্তু গুটি কয়েকজন সাধারণ মানুষের কারণে আমাদের এসব কাজ ভেঙ্গে যেতে বসেছে। কিছু কিছু মানুষকে কোন ভাবেই সামাজিক দূরত্ব ও সরকারী নির্দেশনা মান্য করাতে পারছি না আমরা। জেলা প্রশাসনের পক্ষ থেকে একাধিক ম্যাজিষ্ট্রেট ভ্রাম্যমান আদালত পরিচালনা করেও কাজ হচ্ছে না। এই মহামারী করোনা ভাইরাস প্রতিরোধ করতে সকলকে সচেতন হয়ে সরকারী নির্দেশনা মানতে হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য