দিনাজপুর সংবাদাতাঃ কৃষি বাঁচাও কৃষক বাঁচাও দেশ বাঁচাও শ্লোগান নিয়ে এবং ফসলের লাভজনক দাম দাও ও ইউনিয়ন পর্যায়ে সরকারী ধান ক্রয়কেন্দ্র চালুসহ বিভিন্ন দাবীতে দিনাজপুরে ঘন্টাব্যাপী কৃষকবন্ধন কর্মসুচী পালন করেছে বাংলাদেশ কৃষক সমিতি দিনাজপুর।

আজ বৃহস্পতিবার সকালে দিনাজপুর প্্েরসক্লাবের সন্মুখ সড়কে বাংলাদেশ কৃষক সমিতি দিনাজপুর জেলা শাখার আয়োজনে সামাজিক দুরুত্ব বজায় রেখে ঘন্টাব্যাপী কৃষকবন্ধন করেছে সংগঠনটির নেতকর্মীরা ও সর্মথকেরা।

সংগঠনের সভাপতি অধ্যাপক বদিউজ্জামান বাদলের সভাপতিত্বে কৃষকবন্ধন চলাকালে আয়োজিত সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন কৃষক সমিতির কেন্দ্রীয় সহ: সভাপতি মো: আলতাফ হোসাইন,কমিউনিস্ট পার্টির জেলা সভাপতি এ্যাড.মেহেরুল ইসলাম,কৃষক সমিতির জেলা সা:সম্পাদক দয়ারাম রায়,কৃষক নেত্রী সবিতা রানী,ইকবাল হাসান,আলিমুজ্জামান,ট্রেড ইউনিয়ন কেন্দ্র নেতা এসএম চন্দন, ছাত্র ইউনিয়ন নেতা অনতু বসাক প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বৈশ্বিক বির্পযয় ও দূর্ভিক্ষ মোকাবেলা করতে কৃষির বরাদ্ধ বৃদ্ধিসহ সকল ফসলের লাভজনক মুল্য নিশ্চিকরণের দাবী জানান। তারা ক্ষোভ প্রকাশ করে বলেন,যখন কর্মহীন মানুষ খাদ্যের জন্য হাহাকার করছে তখনও ক্ষুদ্র ঋনদানকারি এনজিও গুলো সুদের কিস্তি আদায় করার জন্য ঋনগ্রহিতাদের উপর চাপ দিচ্ছে। তারা এনজিও গুলোর সুদের কিস্তি আদায় বন্ধে ব্যবস্থা নিতে দাবী করেন।

এছাড়াও মানববন্ধনে বক্তারা কৃষককে বাঁচাতে হলে সরাসরি কৃষকের কাছ হতেই ধান ক্রয় এবং দিনাজপুরের টমেটো সংরক্ষনাগার নির্মানের দাবী করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য