দিনাজপুর সংবাদাতাঃ হাবিপ্রবির জোড়া খুনের মামলায় গ্রেফতারকৃত অব্যাহতিপ্রাপ্ত দিনাজপুর জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আবু ইবনে রজবকে আবারও পাঁচ দিন রিমান্ডের আবেদন মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (১৮ জুন) দুপুরে পুলিশের সাত দিনের রিমান্ড আবেদনের পরিপ্রেক্ষিতে তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন দিনাজপুর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (কাহারোল-বোচাগঞ্জ) মোছাম্মত শারমীন আক্তার। বোচাগঞ্জ উপজেলার ছাত্রদল নেতাকে হত্যা মামলায় তাকে রিমান্ডে নেওয়া হয়। এরআগে, সোমবার হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রকে হত্যার মামলায় তার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত।

জানা যায়, গত ১১ জুন দুপুর ২টায় দিনাজপুর শহরের বাহাদুর বাজার এলাকায় নিজ মালিকানাধীন হোটেল আফিয়া ইন্টারন্যাশনাল থেকে জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আবু ইবনে রজবকে গ্রেফতার করে পুলিশ। এদিকে বিকাল সাড়ে ৪টায় স্বেচ্ছাসেবক লীগ নেতার মুক্তির দাবিতে স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা দিনাজপুর কোতোয়ালি থানা ঘেরাও করে। এসময় পুলিশ তাদের সরিয়ে দেওয়ার চেষ্টা করলে নেতাকর্মীরা পুলিশের ওপর হামলা করে। পরে পুলিশ লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এই ঘটনায় ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগের প্রায় ৭০ জন নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, আটক রজবের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রকে হত্যা ও বোচাগঞ্জে ছাত্রদল নেতাকে হত্যা, চাঁদাবাজিসহ ৬টি মামলা রয়েছে। সিআইডির কেন্দ্রীয় কার্যালয়ের নির্দেশনা মোতাবেক ওই নেতাকে গ্রেফতার করা হয়েছে।

গত ১৫ জুন সংগঠন বিরোধী কার্যকলাপের দায়ে তাকে জেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি পদ থেকে অব্যাহতি দেয় কেন্দ্রীয় সংসদ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য