আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমকে নিয়ে ফেইসবুকে বিরূপ মন্তব্য করার অভিযোগে গ্রেপ্তার বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সিরাজাম মুনিরাকে জেলগেটে দুই দিন জিজ্ঞাসাবাদের অনুমতি পেয়েছে পুলিশ।

বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির এসআই মুহিব্বুল ইসলাম জানান, রোববার ওই শিক্ষককে আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ড চেয়ে আবেদন করা হয়।

আজ বৃহস্পতিবার দুপুরে অনলাইন আদালতে শুনানি শেষে রংপুরের মুখ্য বিচারিক হাকিম রিমান্ড নামঞ্জুর করে দুই দিন জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু হেনা মুস্তফা কামালের ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় শনিবার রাত সাড়ে ১২টার দিকে সিরাজাম মুনিরাকে গ্রেপ্তার করে পুলিশ।

সিরাজাম মুনিরা বিশ্ববিদ্যালয়টির বাংলা বিভাগের প্রভাষক। ছাত্রজীবনে তিনি এই বিশ্ববিদ্যালয়ের ছাত্র ইউনিয়নের সহ-সভাপতি ছিলেন। রংপুর শহরের সরদারপাড়া এলাকায় ভাড়া বাসায় থাকেন তিনি। সেখান থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

তার বিরুদ্ধে অভিযোগ, নাসিমের মৃত্যুতে তিনি ফেইসবুকে ব্যাঙ্গ করে একটি লেখা পোস্ট করেন। এ নিয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগসহ স্থানীয় আওয়ামী লীগ নেতারা তার শাস্তি দাবি করেন। পরে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ মামলা করে।

এছাড়া মুনিরার বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি আবু মোন্নাফ আল কিবরিয়া তুষারের দায়ের করা এজাহার সম্পূরক হিসেবে রাখা হয়েছে বলে জানান মামলার তদন্ত কর্মকর্তা এসআই মুহিব্বুল ইসলাম।

নাসিম রাজধানী ঢাকার শ্যামলীতে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শনিবার সকালে মারা যান। রোববার সকালে রাজধানীর বনানী কবরস্থানে মায়ের পাশে চিরনিদ্রায় শায়িত হন এই আওয়ামী লীগ নেতা।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য