কুড়িগ্রামের উলিপুরে অস্বচ্ছল ও গৃহহীন মুক্তিযোদ্ধাদের জন্য আবাসন প্রকল্পে বিতর্কিত মুক্তিযোদ্ধা দিয়ে গঠিত কমিটি বাতিলের দাবিতে মানবন্ধন করেছে মুক্তিযোদ্ধাগণ। বুধবার দুপুরে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ের সামনে প্রায় ৩ শতাধিক মুক্তিযোদ্ধা মানবন্ধনে অংশ নেন।

মানবন্ধনে বক্তারা বলেন, সরকারি ভাবে উপজেলায় ৫৩ অস্বচ্ছল ও গৃহহীন মুক্তিযোদ্ধা ও তার পরিবারের জন্য আবাসন প্রকল্পের ঘর নির্মাণের বরাদ্দ আসে। নিয়মানুযায়ী ৫ সদস্য বিশিষ্ট কমিটিতে উপজেলা নিবার্হী অফিসারকে প্রকল্পের সভাপতি ও উপজেলা সমাজসেবা কর্মকর্তাকে সদস্য সচিব এবং উপজেলা প্রকৌশলীকে সদস্য করা হয়।

কমিটিতে সভাপতির প্রতিনিধি হিসেবে উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম হোসেন মন্টু ও স্থানীয় সংসদ সদস্যের প্রতিনিধি হিসেবে উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম হোসেন মন্টুর ফুফাতো ভাই বিতর্কিত মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফাকে কমিটিতে সদস্য হিসেবে মনোনয়ন দেয়া হয়। কমিটিতে বিতর্কিত মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফার নাম জানাজানি হলে সাধারণ মুক্তিযোদ্ধাগণ ক্ষুব্ধ হন।

পরে কমিটি থেকে তাদের অপসারণ করে নতুন করে কমিটি গঠনের দাবী জানান তারা। মানববন্ধনে বক্তব্য রাখেন. সাবেক কমান্ডার আলহাজ্ব এমডি ফয়জার রহমান, সাবেক ডেপুটি কমান্ডার রবিউস সামাদ, মুক্তিযোদ্ধা আবদুর রহিম,মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন প্রমূখ।

স্বারকলিপি সূত্রে জানা গেছে, সংসদ সদস্য কর্তৃক মনোনীত বিতর্কিত মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফার বিরুদ্ধে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়সহ জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল (জামুকা) দাখিলকৃত অভিযোগ বর্তমানে বিচারাধীন রয়েছে।

এ সময় গোলাম হোসেন মন্টুসহ ইউনিয়ন, পৌরসভা ও উপজেলা কমিটির বেশির ভাগ সদস্য প্রকৃত মুক্তিযোদ্ধা নন মর্মে স্বাক্ষর করে বিভিন্ন দপ্তরে অভিযোগ করেন।

এ ছাড়া তিনি বিগত সময়ের দুইদফায় মুক্তিযোদ্ধা সংসদ নির্বাচনে বিএনপি সমর্থিত প্যানেলে নির্বাচন করে আওয়ামী লীগ সমর্থিত প্যানেলের কাছে হেরে যান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য