ভারতে মারণ ভাইরাস করোনা আক্রান্তের সংখ্যা একনাগাড়ে বেড়েই চলেছে। এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ লাখ ২০ হাজার ৯২২। মৃতের সংখ্যা বেড়েছে ৯ হাজার ১৯৫ জনে পৌঁছেছে। এছাড়া, ১ লাখ ৬২ হাজার ৩৭৯ জন করোনা রোগী সুস্থ হয়েছে। আজ (রোববার) সকাল ৮ টা পর্যন্ত কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে ওই তথ্য জানা গেছে।

গতকাল (শনিবার) ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৩ লাখ ৮ হাজার ৯৯৩। মৃতের সংখ্যা ছিল ৮ হাজার ৮৮৪।আজ একলাফে অনেকটাই আক্রান্ত ও মৃতের সংখ্যা বৃদ্ধি পেয়েছে।

ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চ (আইসিএমআর)-এর প্রকাশিত তথ্য মতে, এ পর্যন্ত ৫৬ লাখ ৫৮ হাজার ৬১৪ জনকে করোনার পরীক্ষা করা হয়েছে। গত ২৪ ঘণ্টার মধ্যে ১ লাখ ৫১ হাজার ৪৩২ জনের করোনা পরীক্ষা হয়েছে। এরমধ্যে ১১ হাজার ৯২৯ জনের করোনা ধরা পড়েছে। এভাবে, করোনা পজিটিভের ঘটনার হার ৭.৮৭ শতাংশে পৌঁছেছে।

এদিকে, সাধারণ মানুষের পাশাপাশি অনেক চিকিৎসকও করোনা আক্রান্ত হয়েছেন। চেন্নাইয়ের রাজীব গান্ধী সরকারী জেনারেল হাসপাতালে গত ১০ দিনের মধ্যে কমপক্ষে ৯০ জন চিকিৎসক করোনা আক্রান্ত হয়েছেন। এক কর্মকর্তা বলেন, ১০ দিনের মধ্যে, প্রায় ৮০/৯০ জন চিকিৎসকের করোনা পরীক্ষার ফল পজিটিভ পাওয়া গেছে। এরমধ্যে করোনা রোগের চিকিৎসা করা চিকিৎসকের পাশাপাশি অন্য বিভিন্ন বিভাগেরও রয়েছে। করোনা ওয়ার্ডের জন্য হাসপাতালে ৫০০ অতিরিক্ত শয্যা বাড়ানো হচ্ছে বলেও ওই কর্মকর্তা বলেন।

এদিকে, করোনায় রাজধানী দিল্লির পরিস্থিতি খারাপ হওয়ায় দিল্লি সরকার আগামী সপ্তাহের মধ্যে ২০ হাজার শয্যা বাড়ানোর নির্দেশনা দিয়েছে। এরমধ্যে ৪ হাজার শয্যা হোটেলগুলোতে থাকবে এবং ১১ হাজার শয্যা ব্যাঙ্কুয়েট হলে রাখার ব্যবস্থা করা হবে। এ ছাড়া নার্সিংহোমে আরও ৫ হাজার অতিরিক্ত শয্যা স্থাপন করা হবে বলে জানা গেছে। – পার্সটুডে

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য