দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর ঘোড়াঘাট উপজেলার বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মকবুল হোসেন তাঁর নিজ বাসায় ইন্তেকাল করেছেন। ১১ জন দিবাগত রাত ১২টায় তার নিজ বাসায় ইন্তেকাল করেন। শুক্রবার বাদ জুম্মা পর ঘোড়াঘাট কেন্দ্রীয় কবর স্থানে গার্ড অফ অনার দিয়ে রাষ্ট্রীয় মর্যাদায় তাঁর দাফন কার্য্য সম্পন্ন হয়েছে।

৭১’র যুদ্ধ কালীন কমান্ডার ও বর্তমান ঘোড়াঘাট উপজেলা ডেপুটি কমান্ডার আজাহারুল ইসলাম বাবু আলহাজ্ব মকবুল হোসেন সম্পর্কে বলেন, মরহুম মুক্তিযোদ্ধা মকবুল সহ আমরা ভারতের কামার পাড়া,রাংগঞ্জ,শিলিগুড়ি ও পানি ঘাটায় ট্রেনিং শেষে ৭নং সেক্টরের অধীনে মু্িক্তযুদ্ধে অংশ গ্রহণ করি এবং হিলি, মোহনপুর ব্রীজ সহ বিভিন্ন স্থানে পাকহানাদার বাহিনীর সাথে সম্মুখ যুদ্ধে লিপ্ত হই। পওে ওসমানপুর, ডুগডুগিতে গেরিলা যুদ্ধে অংশ গ্রহন করি।

ডেপুটি কমান্ডার আজাহারুল ইসলাম বাবু বলেন, মকবুল হোসেন ছিলেন একজন অকুতোভয় সাহসী মুক্তি যোদ্ধা। তিনি বীর মুক্তিযোদ্ধা মরহুম মকবুল হোসেনের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে শোকাহত পরিবারের জন্য দোয়া করেন।

ঘোড়াঘাট থানা অফিসার ইনচার্জ বলেন, বীর মুক্তিযোদ্ধারা আমাদের দেশের সম্পদ ও দেশের গৌরব। তিনি বলেন, আমরা যারা মুক্তি যুদ্ধ দেখিনি আমরা কিন্তু ধারণাও করতে পারি না সেই সময়ে পাকহানাদার বাহিনীরা কত টা ভয়াবহ নৃসংশ ছিল। এই সমস্থ অকুতোভয় মুক্তিযোদ্ধারা নিজের জীবন বিপন্ন করে আমাদের এনে দিয়েছেন লাল সবুজের পতাকা।

শহীদ হয়েছেন অনেক, আর যারা বেঁচে আছেন তারাও এক এক করে চলে যাচ্ছেন। এ সময় তিনি মরহুম বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন যাতে বেহেস্তবাসী হন এবং তাঁর পরিবার যাতে শোক কাটিয়ে উঠতে পারেন তার জন্য আল্লাহর কাছে দোয়া করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য