দিনাজপুর সংবাদাতাঃ ডিসেম্বর ৫ ডিসেম্বরে রমজান আলীর ধান মাড়াই মেশিন, ৫ জানুয়ারী গ্রামের শরিফুল ইসলামের অটো চার্জার, ৫ ফেব্রুয়ারীতে খোরশেদ আলমের চার্জার ভ্যান, একই তারিখে বাতাসু মিয়ার চার্জার ভ্যান, মার্চ মাসের ৫ তারিখে শিক্ষক মোস্তাকিম হক বাবুর বাড়ী থেকে ১৫০ সিসি এ্যাপাচি মোটরসাইকেল, এবং ৫ এপ্রিল মধ্যদূর্গা সংলগ্ন ফুলবাড়ী এলাকা থেকে বাচ্চু মিয়ার ট্রাক্টর চুরির ঘটনায় মানববন্ধন করেছে গ্রামবাসী।

এই চুরির সব ঘটনা গুলো ঘটেছে ফুলবাড়ী উপজেলার শিবনগর ইউনিয়নের ফুলবাড়ী-পার্বতীপুর সড়কের রামভদ্রপুর গ্রামে ।

প্রতি মাসের ৫ তারিখে চুরির প্রতিবাদে কৃষি যন্ত্রপাতিসহ মালামাল উদ্ধার এবং চুরির সঙ্গে জড়িত চোরদের গ্রেফতারের দাবীতে ফুলবাড়ী উপজেলার ৭ নং শিবনগর ইউনিয়নের ফুলবাড়ী-পার্বতীপুর সড়কের রামভদ্রপুর মোড়ে শনিবার ঘন্টাব্যাপী মানববন্ধন করেছে গ্রামবাসী।

মানববন্ধন কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন শিক্ষক মোস্তাকিম হক বাবু, বাচ্চু মিয়া, আবু তাহের, আফজাল হোসেন, রেজাউল ইসলাম, মনিরুজ্জামান মনির, মমিনুল হক, নূর আলম প্রমুখ। এতে গ্রামের দু’শতাধিক গ্রামবাসী অংশ নেন।

শিক্ষক মোস্তাকিম হক বাবু, বাচ্চু মিয়া ও রমজান আলী বলেন, প্রতি মাসের ৫ তারিখে চুরির ঘটনা রহস্য জনক। বিষয়গুলো নিয়ে থানায় অভিযোগ দেওয়া হলেও থানা পুলিশ চুরি যাওয়া মালামাল উদ্ধারসহ চুরির সঙ্গে সংশ্লিষ্টদের গ্রেফতারে কোন ভূমিকা রাখছে না। এলাকাবাসী তাদের কৃষি যন্ত্রপাতিসহ জীবন জীবিকার ধনসম্পদসহ মালামাল রক্ষা নিয়ে চরম উৎকন্ঠার মধ্যে দিন কাটাচ্ছেন।

চোরেরা প্রতি মাসের ৫ তারিখ চুরির দিন নির্ধারণ করে চুরি করছে। মে মাস থেকে গ্রামবাসী পাহারা বসানোর কারণে মে মাসে এবং জুন মাসে কোন চুরি হয়নি। গ্রামবাসী চোরের হাত থেকে সম্পদ রক্ষার দাবিতে বাধ্য হয়ে আজ মানববন্ধন করছেন।

থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ফখরুল ইসলাম বলেন, ঈদের আগে অসুস্থতার কারণে তিনি ছুটিতে ছিলেন।

থানার পরিদর্শক (ওসি-তদন্ত) মো. মাহামুদুল হাসান বলেন, গ্রামবাসীর অভিযোগ পুরোপুরিই বানোয়াট, ভিত্তিহীন ও অসত্য। থানায় মামলা কিংবা অভিযোগ দিতে এসে সেটি নেওয়া হয়নি এমন ঘটনা কখনোই ঘটেনি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য