রংপুর মেডিকেল কলেজের (রমেক) পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে রংপুর, গাইবান্ধা ও কুড়িগ্রাম জেলার ৩১ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে।

নতুন আক্রান্তদের মধ্যে রংপুর সদরের মমিনপুর, পীরগঞ্জ, বদরগঞ্জ উপজেলায় দুইজন করে, পীরগাছায় তিনজন, জেলা পুলিশের একজন, র‌্যাব-১৩ এর শাপলা চত্বর ক্যাম্পের একজন, রমেকে হাসপাতালে ভর্তি এক রোগী, রমেকের আরটিআই কর্ণারের একজনসহ নগরীর নুরপুর, কলেজ রোড, সাতগড়া মিস্ত্রিপাড়া,গনেশপুর, বিনোদপুর, মুলাটোল ও মেডিকেল পাকারমাথা এলাকা থেকে একজন করে রয়েছেন।

এছাড়া গাইবান্ধা সদর, সাদুল্ল্যাপুর ও সুন্দরগঞ্জে একজন করে, পলাশবাড়ীতে পাঁচজন এবং কুড়িগ্রাম সদর হাসপাতালে দুই ও চিলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন রয়েছেন।

বৃহস্পতিবার (১১ জুন) বিকেলে এসব তথ্য নিশ্চিত করেন রংপুর মেডিকেল কলেজের (রমেক) অধ্যক্ষ অধ্যাপক ডা. একেএম নুরুন্নবী লাইজু।

তিনি জানান, রমেকের অণুজীব বিজ্ঞান বিভাগের পিসিআর ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এতে রংপুরে ২০ জন, গাইবান্ধায় ৮ জন ও কুড়িগ্রামের ৩ জনের নমুনায় করোনা শনাক্ত হয়।

এদিকে রমেকের পিসিআর ল্যাব ও রংপুর থেকে ঢাকায় পাঠানো নমুনা পরীক্ষার সবশেষ তথ্য অনুযায়ী রংপুর জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৬১৭ জনে। এদের মধ্যে হাসপাতাল ও বাড়িতে চিকিৎসাধীন থেকে সুস্থ হয়েছেন ২৮৭ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন দশজন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য