দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরের খানসামা উপজেলার অধিকাংশ পাকা-কাঁচা রাস্তাগুলো এখন ধান-খড়সহ মৌসুমী ফসল শুকানোর চাতালে পরিণত হয়েছে। ফলে বেড়েছে সড়ক দূর্ঘটনা।

সরেজমিনে দেখা যায়, উপজেলার অধিকাংশ পাঁকা-কাচা রাস্তাগুলোতে ধান-খড়,ভুট্টাসহ মৌসুমী ফসল শুকানো হচ্ছে এতে চাষীরা উপকৃত হলেও বিপাকে পড়ছে চলাচলকারীরা কেননা ধানের খড় ও ভুট্টা অতি পিচ্ছিল সামান্য কারণে যানবাহন পিছলে গিয়ে প্রতিনিয়ত ঘটছে দূর্ঘটনা।

এমনকি ধানের খড়ের উপর ব্রেক করলে যেকোন ধরনের যানবাহনের ব্রেক অকেজো হয়ে যায়। এই সমস্যা আরও তীব্রতর হওয়ায় মোটরসাইকেল, ভ্যান ও সাইকেল চালকদের পক্ষে যানবাহন চালানো কষ্টসাধ্য হয়ে পড়েছে।

এদিকে রাস্তায় ফসল মাড়াই এবং শুকানোর কাজে নিয়োজিত কৃষকদের সাথে কথা হলে তারা জানান, বাড়িতে জায়গা না থাকায় বাধ্য হয়ে সড়কে ফসল মাড়াই ও শুকানো কাজ করছেন।

সম্প্রতি সড়ক দূর্ঘটনায় আহত ঢাবি শিক্ষার্থী রাশেদ মিলন জানান, নিজে যতই সাবধান থাকি আশেপাশের মানুষ যদি সাবধান না থাকে তাহলে বিপদ হবেই।তিনি আরো জানান,নির্বিঘেœ চলাচল ও সড়ক দূর্ঘটনা কমাতে পাকা রাস্তায় খড় শুকানো বন্ধ ও রাস্তার ভাঙ্গাগুলো দ্রুত সংস্কার করা প্রয়োজন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য