সাংবাদ সম্মেলনঃ ৭ মে রোববার দিনাজপুর প্রেসক্লাবে দীর্ঘদিনের চলাচলের রাস্তা বন্ধ করে বহুতল ভবন নির্মাণের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন দুই বোন।

দিনাজপুর শহরের মধ্য বালুবাড়ী মহল্লার মৃত লোকমান আলীর কন্যা লায়লা বানু ও শাহীনুর সাংবাদ সম্মেলনে এক লিখিত প্রতিবেদনে বলেন, আমার পিতা ও তার দুই ভাই ১৭৮ দাগে মৌখিকভাবে বন্টনের মাধ্যমে ৪ শতক করে জায়গা পাবার কথা থাকলেও আমরা ২ শতক ৪ লিংক জায়গা পেয়েছি এবং সে সময় চাচাদের সাথে মতামতের ভিত্তিতে রাস্তার জন্য দেড় শতক করে জায়গা ছেড়ে দেই।

সে মর্ম্মে আমরা উক্ত জায়গায় ঘর বানিয়ে ৬০ বছর ধরে বসবাস করে আসছি। হঠাৎ আমার চাচার ছেলে মোঃ শওকত আলী রাজু ও মোঃ কুরবান আলী রানা দিনাজপুর ডেভেলপমেন্ট লিঃ (ডিডিএন) এর সাথে বহুতলীয় ইমরাত নির্মাণের জন্য চুক্তিবদ্ধ হয় এবং আমাদের ছেড়ে দেয়া রাস্তার জায়গায় সেপ্টিক ট্যাংকসহ বহুতল ভবনের নির্মাণ কাজ শুরু করে দেয়।

ডেভেলপার আমাদের বের হওয়ার রাস্তায় টিন দিয়ে ঘিড়ে রেখেছে যাতে আমরা বের হতে না পারি। এ ব্যাপারে আমরা পৌর মেয়র সহ আদালতে মামলা দায়ের করেছি।

তারা সংবাদ সম্মেলনে আরও বলেন, ডেভেলপার ইরামত নির্মানের নিয়মনীতি উপেক্ষা করে কোন প্রকার জায়গা না ছেড়ে বহুতল ভবনের কাজ শুরু করাতে তাদের বিরুদ্ধেও আমরা আদালতে আরেকটি মামলা করেছি। যা বিচারাধীন অবস্থায় রয়েছে।

বাসা থেকে বের হওয়ার জন্য আমাদের ছারা জায়গায় ঘেড়া সরিয়ে অবিলম্বে চলাচলের সুবিধা করতে আমরা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি। সাংবাদিক সম্মেলনে মৃত লোকমান আলীর স্ত্রী শামসুন নাহার উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য