বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৪২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ৮৮৮ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ২৭৪৩ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৫ হাজার ৭৬৯ জনে। এছাড়া একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত আরও ৫২১ জন সুস্থ হয়ে উঠেছেন। এ নিয়ে মোট ১৩ হাজার ৩২৫ জন সুস্থ হলেন।​​​​​​​

আজ (বুধবার) দুপুর আড়াইটার দিকে করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এসব তথ্য দেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। তিনি জানান, ২৪ ঘণ্টায় মৃত্যু ৪২ জনের মধ্যে পুরুষ ৩৫ জন, নারী সাত জন। এদের মধ্যে রয়েছেন ঢাকা বিভাগে ২৭ জন এবং চট্টগ্রাম বিভাগে আট জন, সিলেট বিভাগে দুই জন, রাজশাহী বিভাগে দুই জন, ময়মনসিংহ বিভাগে এক জন, খুলনা বিভাগে দুই জন।

ডা. নাসিমা সুলতানা আরও জানান, দেশে ৫৫টি ল্যাব চালু আছে। তবে গত ২৪ ঘণ্টায় ৫২টি ল্যাবে নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ৮৪২টি। আর আগের নমুনাসহ মোট নমুনা পরীক্ষা হয়েছে ১৩ হাজার ১৩৬টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে তিন লাখ ৯৭ হাজার ৯৮৭টি।

এদিকে, করোনাভাইরাস এ আক্রান্ত পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং’কে বান্দরবান থেকে সেনাবাহিনীর হেলিকপ্টারে ঢাকার সামরিক হাসপাতালে (সিএমএইচ) নেয়া হয়েছে।

রোববার সকালে সাড়ে এগারোটায় বান্দরবান সেনা রিজিয়নের হেলিপ্যাড থেকে হেলিকপ্টারে তাকে ঢাকায় নেয়া হয়।

বান্দরবানের সিভিল সার্জন ডা. অংসুই প্রু মারমা জানান, শনিবার কক্সবাজারে ল্যাবের পরীক্ষায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী সংসদ সদস্য বীর বাহাদুর উশৈসিং এমপির করোনা পজিটিভ সনাক্ত হয়। গত ৩ জুন তার নমুনা সংগ্রহ করা হয়েছিল।

অন্যদিকে শনিবারের রিপোর্টে বান্দরবান জেলায় মোট ৮ জন করোনা পজিটিভ সনাক্ত হয়, এর মধ্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এর করোনা পজেটিভ সনাক্ত হলে সকালেই তিনি বান্দরবান ছেড়ে উন্নত চিকিৎসার জন্য ঢাকার উদ্দেশে রওনা দেন। -পার্সটুডে

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য