দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর জেলায় নতুন আরও ১১ জন করোনা (কোভিড-১৯) পজিটিভ ফলাফল এসেছে। এই নিয়ে দিনাজপুর জেলায় (কোভিড-১৯) পজিটিভ সংখ্যা সর্বমোট পূর্বে ২৫৫+১১ (বর্তমানে) =২৬৬ জন এর মধ্যে ১৯০ জন পুরুষ ও ৬৩ জন মহিলা এবং ১৩ জন শিশু।

বুধবার রাত ৮ টায় সিভিল সাজর্ন মোঃ আব্দুল কুদ্দুছ অফিসের তথ্য অনুসারে এই ১১ জনের মধ্যে দিনাজপুর সদরে ২ জন মহিলা পৌর এলাকা উভয়ের বয়স ৩০, পার্বতীপুর উপজেলায় ৭ জন তার মধ্যে ৪ জন পুরুষ আর ২ জন মহিলা ও শিশু (৭), চিরিরবন্দর উপজেলায় ১জন পুরুষ (৫২), এবং খানসামা উপজেলাতে ১জন পুরুষ (২৭) করোনায় আক্রান্ত হয়েছে।

বর্তমানে ১৬৮ জন হোম আইসোলেশনে এবং ২৮ জন প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ও হাসপাতালে ভর্তি ১২ জন রয়েছে। গত ২৪ ঘন্টায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের ল্যাবরেটরীতে প্রেরিত নমুনা ১২৭ টি পাঠানো হয়েছে।

বুধবার দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের ল্যাব থেকে ৫৯ জনের নমুনার ফলাফলের মধ্যে নতুন ১১ জনের করোনা (কোভিড-১৯) পজিটিভ এসেছে এবং ৩টি ফলোআপ পজিটিভ আর বাকী ৪৫টির ফলাফল নেগেটিভ।

অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ৩৭৮৫ টি আর অদ্যবধি ফলাফল এসেছে ৩৬১০ টি নমুনার।

সর্ব মোট ২৬৬ জন ভাইরাস আক্রান্ত রোগীর মধ্যে (দিনাজপুর সদর-৭১ জন, কাহারোল-১২ জন, বোঁচাগঞ্জ-৯ জন, ফুলবাড়ী-৮ জন, পার্বতীপুর-২০ জন, নবাবগঞ্জ-২১ জন, ঘোড়াঘাট-২৬ জন, হাকিমপুর-৪ জন, চিরিরবন্দর-১৫ জন, বিরল-২৯ জন, বিরামপুর-২৭ জন, বীরগঞ্জ-১৩ জন ও খানাসামা-১০ জন) মোট ১৩টি উপজেলায়।

বর্তমানে মোট ৫৬ জন সুস্থ হয়েছেন তার মধ্যে সদরে-১৩ জন, ফুলবাড়ী-১ জন, নবাবগঞ্জ-৬ জন, পার্বতীপুরে-৩ জন, কাহারোল-৭ জন, হাকিমপুর-২ জন, বোঁচাগঞ্জে-৫ জন, ঘোড়াঘাট-২ জন, বিরামপুর-৩ জন, বিরল-৩ জন, চিরিরবন্দর-১ জন এবং বীরগঞ্জ-১০ জন। মৃত্যু বরন করেছেন ২ জন।

গত ২৪ ঘন্টায় নতুন করে দিনাজপুর জেলায় ১১৯ জন হোম কোয়ারেন্টাইন গ্রহন করেছে। বর্তমানে হোম কোয়ারেন্টাইনের এ আছেন ২১৮৫ জন।

উল্লেখ্য গতকাল দিনাজপুর আব্দুর রহিম মেডিকেল কলেজে চার জেলার সর্বমোট ১৮৮টি নমুনার ফলাফল হয়েছে তার মধ্যে ২১টি পজিটিভ এবং ৪টি ফলোআপ পজিটিভ ও ৩টি ইনভেলিড বাকী ১৫৯ টি ফলাফল নেগেটিভ এসেছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য