দিনাজপুর সংবাদাতাঃ করোনা ভাইরাস মহামারীর সংক্রমন প্রতিরোধে সামাজিক সচেনতার বিকল্প নেই উল্লেখ করে সাংবাদিকদের সাথে মত বিনিময় করেছেন “করোনা র্দূযোগকালিন স্বেচ্ছাসেবা টিম দিনাজপুর“।

আজ বুধবার সকাল সাড়ে ১১টায় দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে করোনা দূর্যোগকালিন স্বেচ্ছাসেবা টিম দিনাজপুরের সাথে সাংবাদিকদের মত বিনিময় অনুষ্ঠিত হয়েছে।

মতবিনিময় সভায় বক্তারা বলেন,করোনা প্রতিরোধে সামাজিক দুরুত্ব তৈরী এবং মাস্ক ও স্যানিটাইজারের ব্যবহার বৃদ্ধির জন্যে এলাকাভিত্তিক মসজিদ,মন্দির,গীর্জা,প্যাগোডা,হাট-বাজার, ফেরিঘাট-ষ্টেশন ও বাসষ্ট্যান্ডে মানুষের সচেতনতা বৃদ্ধিতে সবাইকে এক সাথে কাজ করতে হবে।

এজন্যে প্রয়োজনে তারা প্রত্যেক পাড়া-মহল্লাসহ বিভিন্ন স্থানে প্রয়োজন ভিত্তিক বয়স্ক এবং যুবকদের সম্বনয়ের মাধ্যমে সেচ্ছাসেবী করোনা দূর্যোগকালিন স্বেচ্ছাসেবা টিমের কমিটি গঠন করার মাধ্যমে মানুষের জীবন বাঁচাতে কাজ করার উপর গুরুত্বারোপ করে বক্তব্য রাখেন।

সভায় করোনা মহামারী প্রতিরোধে বিশ্বস্বাস্থ্য সংস্থার শ্লোগান ধরে বেশী বেশী নমুনা পরীক্ষা করার উপর গুরুত্বারোপ করে বক্তারা বলেন যত বেশী নমুনা পরিক্ষা সংক্রমনরোধে তত কার্য্যকর পদক্ষেপ। এজন্যে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ব বিদ্যালয়েও করোনা পরীক্ষাকেন্দ্র স্থাপনসহ দিনাজপুর,পঞ্চগড়,ঠাকুরগাঁও ও নিলফামারীসহ চার(০৪) জেলার জন্য প্রয়োজনে বিভিন্ন স্থানে আরো পরীক্ষা কেন্দ্র স্থাপনের দাবী করেন বক্তারা।

সংগঠনের যুগ্ম আহবায়ক মাহমুদুল হাসান মানিকের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন সময় টিভির দিনাজপুর প্রতিনিধি গোলাম নবী দুলাল,দৈনিক উত্তর বাংলার বার্তা সম্পাদক আবু বক্কর সিদ্দিক, দৈনিক উত্তরার বার্তা সম্পাদক ইদ্রীস আলী, ইন্ডিপেনন্ডেট টিভির দিনাজপুর প্রতিনিধি সালাহ উদ্দীন আহম্মেদ,ডেইলী ষ্টারের দিনাজপুর প্রতিনিধি কংকন কর্মকার,বৈশাখী টিভির দিনাজপুর প্রতিনিধি একরাম হোসেন তালুকদার, এশিয়ান টিভির দিনাজপুর প্রতিনিধি রফিকুল ইসলাম ফুলাল।

এছাড়াও মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন করোনা দূর্যোগকালিন টীম সেচ্ছাসেবী সংগঠনের যুগ্ম আহবায়ক এ্যাড.মেহেরুল ইসলাম,সদস্য সচিব রেজাউর রহমান রেজু,সদস্য শহিদুল্লাহ্ শহিদুল,বদিউজ্জামান বাদল ও হবিবর রহমান প্রমুখ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য