রংপুর থেকে ঢাকা মহাসড়কে ১লা জুন থেকে বাস চলাচল করবে। এতে সামাজিক দুরুত্ব বাজায় রাখা ও সচেতনতা বজায় রাখর জন্য সড়ক পরিহন মালিক ও শ্রমিক সংগঠন, রংপুর জেলা মটর মালিক সমিতি ও রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দদের সাথে জেলা প্রশাসকের মতবিনিময় সভা অনুষ্ঠিত।

রোববার (৩১শে মে) রংপুর জেলা প্রশাসকের হলরুমে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন রংপুর জেলা প্রশাসক আসিব আহসান। এ সময় উপস্থিত ছিলেন রংপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, রংপুর জেলার অতিরিক্ত পুলিশ সুপার মারুফ হোসেন, রংপুর জেলা মটর মালিক সমিতির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম রাজু, রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এমএ মজিদ সহ বিআরটিএ নেতৃবৃন্দ।

সভায় বলা হয় শুধুমাত্র ঢাকা মহাসড়কে সরাসরি বাস চলাচল করবে, কোন স্থানে বাস থামবেনা। জেলা পর্যায়ে লোকাল বাস চলাচল বন্ধ। গাড়িতে সামাজিক দুরত্বি বজায় রেখে প্রতি সিটে ১ জন করে যাত্রী বসবে, যদি একই পরিবারের লোক হয় তবে সিটে ২জন যাত্রী বসতে পারবে। গাড়িতে জিবানু নাশক স্প্রে ব্যাবহার করতে হবে।

টিটিক কাউন্টারে ও গাড়ির ড্রাইভার, কন্ট্রাকটার, হেলাপার অবস্যাই মাস্ক ও হ্যান্ড গ্লোফস ব্যাবহার করবে। মাস্ক ছাড়া কোন যাত্রীকে গাড়িতে উঠানো যাবেনা। বাসে যাত্রীতে সচেতনতা বৃদ্ধির লক্ষে রংপুর মেট্রোপলিটন পুলিশ ও মটর মালিক- শ্রমিক সংগঠন যৌথ উদ্যোগে একটি মনিটরিং কমিটি করা হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য