দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরের বিরামপুর উপজেলার পল্লীতে নেশা জাতীয় বিষাক্ত এ্যালকোহল পান করে ৯জনের মৃত্যুর ঘটনায় ৪ হাজার ১০৪ বোতল অ্যালকোহল উদ্ধার করেছে মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর। ৯ জনের মৃত্যুর ঘটনায় থানায় আটক পল্লী চিকিৎসকসহ কয়েকজনকে আসামী করে একটি মামলা দায়ের করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (২৮মে) বিকেলে বিরামপুর পৌর শহরের নতুন বাজারে সরকার হোমিওতে এই অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে ১৯টি কার্টুনে ৪ হাজার ১০৪ বোতল অ্যালকোহল জব্দ করা হয়। এঘটনায় সরকার হোমিও এর সত্বাধিকারী ডা. আসাদ সরকারের বিরুদ্ধে মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর বিরামপুর থানায় একটি মামলা দায়ের করেছেন।

অভিযানটি পরিচালনা করেন মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের দিনাজপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো.রাজিউল ইসলাম, বিরামপুর সার্কেলের সিনিয়র সহকারী (এএসপি) মিথুন সরকার ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. তৌহিদুর রহমান।

মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের দিনাজপুর কার্যালয়ের পরিদশর্ক মো.লোকমান হোসেন জানান, বিরামপুরে বেশ কিছু হোমিও চিকিৎসালয়ে অবৈধভাবে অ্যালকোহল বিক্রয় হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে সরকার হোমিও চিকিৎসালয়ে একটি বিশেষ অভিযান চালানো হয়। এসময় ওই চিকিৎসালয় থেকে ১৯টি কার্টুনে ৪হাজার ১০৪টি অ্যালকোহল উদ্ধার করা হয়।

এর আগে, গত বুধবার (২৭ মে) সকাল থেকে আজ বৃহস্পতিবার (২৮ মে) সকাল পর্যন্ত উপজেলায় ৬ নং মাহমুদপুর গ্রামে বিষাক্ত অ্যালকোহল খেয়ে স্বামী-স্ত্রীসহ ৯জন মৃত্যু বরণ করেন। এই ঘটনায় পল্লী হোমিও হলের সত্ত¡াধিকারী ডা. আব্দুল মান্নানকে আটক করা হয়। এই ঘটনায় বেশ কয়েক জনকে অজ্ঞাত আসামী করে একটি হত্যা মামলা দায়ের করে পুলিশ।

বিষাক্ত অ্যালকোহল খেয়ে মারা যাওয়ারা হলেন পৌরশহরের ৬নং ওয়ার্ডের মাহমুদপুর এলাকার আনোয়ারুল ইসলামে ছেলে আব্দুল মতিন (২৭), তোজাম্মেল হোসেন এর ছেলে আজিজুল ইসলাম (৩৩) একই এলাকার সুলতান মাহমুদ এর ছেলে মহসিন আলী (৩৮)। হঠাৎপাড়া এলাকার শফিকুল ইসলাম (৪৫) ও তার স্ত্রী মঞ্জুয়ারা (৩৫)। শহরের ইসলাম পাড়া এলাকায় তাপস কুমার এর ছেলে অমৃত রায় (২৫)। মাহমুদপুর এলাকার আব্দুল আজিজ এর ছেলে সোহেল রানা (৩০) এবং আবুল হোসেন এর ছেলে মনোয়ার হোসেন (৪২)এবং আব্দুল খালেক এর ছেলে আব্দুল আলিম (৪০)।

এছাড়াও আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন ওই গ্রামে জালাল উদ্দিন এর ছেলে আব্দুর সাত্তার (৩৭) শহিদুল ইসলামের ছেলে হৃদয় (২১), গোলাম মোস্তফার ছেলে জার্জেস শাহ (৩৮)আব্দুল খালেক এর ছেলে শাহিন (৩২)।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য