দিনাজপুর সংবাদাতাঃ ২২ মে শুক্রবার দিনাজপুরে করোনা ভাইরাস (কোভিড-১৯) ইস্যুকে সামনে রেখে বাড়ী ভাড়া, ব্যবসায়িক দোকান ঘর ভাড়া, ঋণের কিস্তি, দাদন ব্যবসায়ীদের দৌরাত্ম্য বন্ধ, বিদ্যুৎ বিল, সম্পূর্ণ মওকুফ, ক্ষুদ্র ব্যবসায়ীদের স্বল্প সুদে ঋণের ব্যবস্থাসহ আপদ কালিন আর্থিক প্রণোদনার দাবীতে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মুখে সিটিজেন এ্যাডভোকেসী ফোরাম-ক্যাফ, দিনাজপুরের আয়োজনে ইয়ুথ ফর হিউম্যান রাইটস্ ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন বাংলাদেশ, দিনাজপুর জেলা কমিটির ব্যবস্থাপনায়, বাংলাদেশ সাংবাদিক ফেডারেশনের সার্বিক তত্ত্বাবধানে এবং নিরাপদ চিকিৎসা চাই দিনাজপুর জেলা কমিটি ও সিডিসি দিনাজপুর এর সহযোগিতায় মানববন্ধন ও জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

৩১ সদস্য স্বাক্ষরিত স্মারকলিপিতে সিটিজেন এ্যাডভোকেসী ফোরাম-ক্যাফ দিনাজপুর জেলা শাখার আহবায়ক, ইয়ুথ ফর হিউম্যান রাইটস্ ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন বাংলাদেশ, দিনাজপুর জেলা শাখার আহবায়ক, সিডিসি’র নির্বাহী পরিচালক যাদব চন্দ্র রায় বলেন, করোনা ভাইস (কোভিড-১৯) ইস্যু বর্তমানে একটি গ্লোবাল ইস্যু যা বিশ্বায়নে মরণ ব্যাধিতে রূপান্তর এবং বাংলাদেশেও এর প্রকটাবস্থায় বাংলাদেশ সরকার এই ইস্যুতে রাষ্ট্রীয় নাগরিকদের সচেতন থাকার জন্য এবং দুরারোগ ব্যাধি মোকাবেকলায় লোকডাউন করেছে যা প্রশংসনীয়। স্বাভাবিক জীবন যাত্রা যা আজ দুর্বীসহ।

সরকারের সকল উদ্যোগে স্বাগত জানিয়ে আমরাও একমত পোষণ করছি। বাঁচার তাগিদে নিজ পেশাস্থলে কাজ করে অর্থ উপার্জন যখন বিদ্ধস্থ প্রায় তখন মৌলিকাধিকারের প্রয়োজনীয়তা আমাদের দুর্বিসহ করেছে। এ প্রেক্ষাপটে বাড়িভাড়ী, ব্যবসাযিক দোকানভাড়া, বিদ্যুৎ বিল, ঋণের কিস্তি দেয়া এবং দাদন ব্যবসায়ীর দৌরাত্ম্যে আমাদের আরও অসহায় করে ফেলেছে। আমাদের দাবীগুলো মানবিক কারণে বিবেচনা করার জন্য প্রধানমন্ত্রীর নিকট আকুল আবেদন জানাচ্ছি। স্মারকলিপি গ্রহণ করেন জেলা প্রশাসকের পক্ষে সহকারী কমিশনার মোঃ মোহছেন উদ্দিন। এ সময় ব্যবসায়িক প্রতিনিধি মোঃ মঞ্জু হোসেন, যাদব চক্রবর্তী, সুনীল দেবনাথ, পলাশ সরকার ও মোঃ হারুনুর রশিদসহ উপদেষ্টা মাসুদ মুস্তাফিজ উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য