দিনাজপুর সংবাদাতাঃ করোনা ভাইরাসের কারণে প্রায় দুই মাস দোকানপাট বন্ধ থাকার পর সীমিত আকারে খুলে দেয়া হলেও বিরামপুরের মার্কেটগুলোতে মানুষের ঢল নেমেছে। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বেচা-বিক্রি হলেও সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না।

মার্কেটগুলোর সামনে “স্বাস্থ্যবিধি না মানলে মৃত্য ঝুঁকি আছে” এমন ব্যানার টাঙানো থাকলেও বাস্তবে মানছেন না সাধারণ জনগন। শুধু মার্কেট নয় ফুটপাতের দোকান গুলোতেও রয়েছে মানুষের ঢল। যার ফলে নতুন করে করোনা সংক্রমণের ঝুঁকি বেড়েই চলেছে।

সরেজমিনে গেলে দেখা যায়, মঙ্গলবার (১৯ মে) বিরামপুর পৌরশহরের গার্মেন্টস, কাপড়, কসমেটিকস ও জুতার দোকানগুলোতে অনেক ভিড়। একে অপরের সাথে গা ঘেঁষে দাঁড়িয়ে কেনাকাটা করছে। এছাড়া বেশিরভাগ দোকানেই বিক্রেতাদের মাস্ক ও গ্লাভস নেই।

এই করোনা মুহূর্তে এবং সামাজিক দুরত্ব বজায় না মেনে কেন আসছেন জিজ্ঞাসা করা হলে মার্কেটে আসা অনেক ক্রেতায় সদোত্তর দিতে পারেনি।

একাধিক সচেতন ব্যক্তির সাথে কথা হলে তারা বলেন, আসলে নিজ থেকে যদি সচেতন এবং আইনের প্রতি শ্রদ্ধাশীল না হয় তাহলে করোনার মতো মহামারি থেকে রেহাই পাওয়া সম্ভব নয়। নিজেদের নিরাপত্তার জন্য আমাদের সকলকে সচেতন হতে হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য