কুড়িগ্রামের উলিপুরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মুকুল মিয়া নামের এক ব্যক্তিকে পিটিয়ে হত্যার প্রতিবাদে অবিলম্বে খুনিদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শান্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে এলাকাবাসী। বুধবার বেলা সাড়ে এগারটার দিকে পৌর শহরের বিভিন্ন সড়কে বিক্ষোভ শেষে বড় মসজিদ মোড়ে মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

এতে ধরনীবাড়ি ইউনিয়নের নানা পেশা-শ্রেণির প্রায় ২ শতাধিক নারী-পুরুষ অংশগ্রহণ করেন। এ সময় ব্যানাার, প্লাকার্ড হাতে নিয়ে বিভিন্ন স্লোগান দেন বিক্ষুব্ধ জনতা। মানববন্ধনে বক্তারা অবিলম্বে জড়িতদের গ্রেপ্তার ও ফাঁসির দাবি করেন।

জানা গেছে, গত শনিবার বিকেলে উপজেলার ধরনীবাড়ি ইউনিয়নের দক্ষিণ মধুপুর গ্রামের আনছার আলীর পুত্র মুকুল মিয়ার (৪২) সাথে প্রতিবেশি ধামশ্রেনী ইউনিয়নের যাদুপোদ্দার গ্রামের সাহাব উদ্দিনের পুত্র মিশন মিয়ার (২৮) ক্রিকেট খেলার বল নিয়ে বাকবিতন্ডা হয়। এরই জের ধরে রোববার বিকেলে উলিপুর বাজার থেকে মুকুল মিয়া বাড়ি ফেরার পথে সাহাব উদ্দিনের বাড়ির সামনে পৌঁছিলে তার পক্ষের লোকজন দলবদ্ধ হয়ে মুকুল মিয়ার উপর হামলা চালায়।

খবর পেয়ে মুকুল মিয়ার স্ত্রী ও পরিবারের লোকজন তাকে উদ্ধারের জন্য এগিয়ে আসলে তাদেরকেও এলোপাতারী মারপিট করে গুরুত্বর আহত করা হয়। পরে স্থানীয় লোকজন আহতদের মুমূর্ষ অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়। ওই দিন রাত দুইটার দিকে চিকিৎসাধীন অবস্থায় মুকুল মিয়া মারা যান।

এ ঘটনায় সোমবার দুপুরে নিহতের স্ত্রী বিউটি বেগম বাদি হয়ে নামীয় ১৬ জন ও অজ্ঞাতনামা ১০-১১ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য