আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জের একটি এগ্রোফুড কারখানায় অগ্নিকান্ডে বিপুল পরিমাণ সম্পদের ক্ষতিসাধন হয়েছে।

বুধবার সকাল সাড়ে ১০টার দিকে স্থানীয় প্রধান গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ লিমিটেডের মালিকানাধীন তানিয়া এগ্রোফুড কারখানায় আকষ্মিক এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। অগ্নিকান্ডে কারখানার মূল্যবান যন্ত্রাংশ ও গুদামে রক্ষিত মালামাল পুড়ে যাওয়ায় প্রায় এক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে কারখানা কর্তৃপক্ষ দাবী করেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, মহিমাগঞ্জের রংপুর চিনিকল সংলগ্ন এলাকায় অবস্থিত প্রধান গ্রুপের এ কারখানাটিতে আকষ্মিকভাবে অগ্নিকান্ডের ফলে ধোঁয়া উড়তে দেখে কারখানার শ্রমিক-কর্মচারী ও স্থানীয় মানুষজন ছোটাছুটি শুরু করেন।

এ সময় তাঁরা আগুন নেভানোর চেষ্টার পাশাপাশি ফায়ার সার্ভিসে খবর দেন। গোবিন্দগঞ্জ ও সোনাতলা ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌছে প্রায় এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ অগ্নিকান্ডের ঘটনায় প্রায় এক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।

গোবিন্দগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মতিয়ার রহমান বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে কারখানা বিভিন্ন যন্ত্রাংশে এবং কারখানায় রক্ষিত তৈলাক্ত দাহ্য পালিশ জাতীয় বস্তুতে আগুন ধরে গেলে পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করে। ক্ষয়ক্ষতির প্রকৃত পরিমাণ নিরুপনে কাজ চলছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য