হিলি (দিনাজপুর) সংবাদাতাঃ করোনা মোকাবিলায় দিনাজপুর জেলাকে লকডাউন ঘোষনার পরও রাতে আধারে ঢাকা যাওয়া পথে সময় আহাদ বাসসহ ৬০ জন গার্মেন্টস কর্মীরা আটক হয়েছে হিলির আনসার ভিডিপি’র সদস্যদের হাতে।

সোমবার রাত ১১ টায় হিলি রাজধানী মোড় চেকপোস্টে বাসটি সহ ঢাকার গার্মেন্টস কর্মীদের আটক করা হয়।

ভিডিপি সদস্য মহাববত হোসেন বলেন, রাত ১১ টায় দিনাজপুরের সৈয়দপুর থেকে আসা ঢাকার (ঢাকা মেট্রো-ব ১৩-১৪৩০) কে তল্লাশির জন্য দাঁড় করি। সন্দেহ হলে যাত্রীদের জিজ্ঞাসাবাদ করে বুঝতে পারি গার্মেন্টস কর্মীরা । তারা ঢাকার বিভিন্ন গার্মেন্টসের গার্মেন্টসকর্মী। পরে গাড়িসহ কর্মীদের আটক করে ।

হাকিমপুর থানা অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাক আকন্দ বলেন, ফোনে আনসার ভিডিপি সদস্যারা খবর দিলে পুলিশের একটি মোবাইল টিম নিয়ে রাজধানী মোড়ে উপস্থিত হয় এবং বাস থেকে যাত্রীদের নামিয়ে বাসটি জব্দ করি। বাসের সুপার ভাইজারের নিকট হতে যাত্রীদের দেওয়া ভাড়ার টাকা ফিরিয়ে দেওয়া হয়।

তিনি আরও বলেন, করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকারি সিদ্ধান্তে মার্চের শেষ সপ্তাহ থেকে সব ধরণের গণপরিবহন বন্ধ রয়েছে। তবে জরুরি যানবাহন ছাড়া নিত্য প্রয়োজনীয় পণ্যের সরবরাহ ঠিক রাখতে আনুষ্ঠানিকভাবে চলাচল করছে পণ্যবাহী। পরিবহন বাসটি সরকারী নির্দেশ অমান্য করেছে।তাই বাসটি জব্দ করে হিলি ১১ আনসার ব্যাটালিয়নে আনা হয়েছে।

বাসের একজন মহিলা যাত্রী (গার্মেন্টস কর্মী) বলেন, অফিস থেকে বার বার আমাদের ঢাকায় পৌছানোর জন্য ফোনে বলা হচ্ছে। আমরা চাকরী বাঁচার জন্য নিরুপায় হয়ে যেতে হচ্ছে। তিনদিন সময় দিয়েছে, এর মধ্যে উপস্থিত না হলে আমাদের চাকরীচ্যুত করা হবে।

একজন পুরুষ যাত্রী বলেন, একজন যাত্রী বলেছেন যে আমরা চিকিৎসার জন্য যাচ্ছি আমি চিকিৎসার জন্য না পৌঁছাতে পারলে আমার অনেক বড় ধরনের ক্ষতি হবে তাই জিবনের ঝুকি নিয়ে ঢাকায় যেতে হচ্ছে?

স্থানীয় সাগর বলেন করোনায় আপনাদের অফিস বড় না জিবন বড় আপনারা এক সাথে এত লোক এভাবে যাওয়ার ঠিক হচ্ছে না ।সমাজিক দুরত্ব তো কেউই মানছে না।আপনার নিজে মরবেন আমাদেও মারবেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য