জাতিসংঘ মানবাধিকার বিষয়ক সংস্থার প্রধান মিশেল ব্যাচেলেট বলেছেন, করোনাভাইরাস পরিস্থিতির অবনতির মধ্যেই উগ্র সন্ত্রাসী গোষ্ঠীগুলো সিরিয়ায় তাদের হামলা জোরদার করেছে। তিনি বলেন, করোনা পরিস্থিতিকে সন্ত্রাসীরা হামলার সুযোগ হিসেবে ব্যবহার করছে। সিরিয়ার পরিস্থিতিকে তিনি বিস্ফোরণোন্মুখ বলেও মন্তব্য করেন।

মিশেল ব্যাচেলেট গতকাল (শুক্রবার) বলেন, সারাবিশ্ব যখন করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের জন্য ব্যস্ত তখন একে সুযোগ হিসেবে কাজে লাগিয়ে উগ্র সন্ত্রাসী গোষ্ঠীগুলো সিরিয়ার পুনর্গঠিত হচ্ছে এবং জনগণের ওপর হামলা চালাচ্ছে। তিনি বলেন, “আমরা প্রতিদিন বহু রিপোর্ট পাচ্ছি যেখানে বলা হচ্ছে যে, এক গ্রুপ হামলা চালিয়ে শেষ করছে তো আরেক গ্রুপ হামলা শুরু করছে এবং বহু হামলা হচ্ছে জনবসতিপূর্ণ এলাকায়।”

সিরিয়ায় সন্ত্রাসীদের হামলা বেড়ে যাওয়ার প্রেক্ষাপটে জাতিসংঘের এ কর্মকর্তা উদ্বেগ প্রকাশ করেন। তিনি বলেন, দেশটির অবস্থা বিস্ফোরণোন্মুখ এবং এ পরিস্থিতিকে উপেক্ষা করা উচিত হবে না।

জাতিসংঘের হিসাবমতে- শুধু এপ্রিল মাসেই সিরিয়ায় বোমা বিস্ফোরণে অন্তত ৩৫ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। বেশিরভাগ হামলা হয়েছে সিরিয়ার উত্তরাঞ্চলীয় আলেপ্পো প্রদেশে। পার্সটুডে

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য