করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে সামাজিক দুরত্ব বজায় রাখা ও জনগনের মধ্যে সচেতেনতা বৃদ্ধি করতে লালমনিরহাটের বিভিন্ন এলাকায় সেনা বাহিনী তাদের সেনা টহল বৃদ্ধি করেছে।

এরই অংশ হিসেবে বৃহস্পতিবার(৭ মে) সকাল থেকে ৬৬ পদিতিক ডিভিশনের রংপুর ক্যান্টনমেন্টের ৩৪ ইষ্ট বেঙ্গলের অধিনায়ক লে, কর্নেল হাফিজুর রহমান পিএসসি এর নেতৃত্বে জেলা শহরের মিশনমোড়, বিডিআর গেট, গোশালা বাজার, সাপটানা বাজারসহ জেলার বিভিন্ন স্থানে মাইকিং করে জনগনের মধ্যে সচেতেনতা বৃদ্ধি করছে।

এ সময় বাইসাইকেল, রিক্সা, অটোরিক্সা, প্রাইভেটকার ও মাইক্রোবাসসহ বিভিন্ন যানবাহনে সামাজিক দুরত্ব মেনে চলতে সাধারন মানুষদের মধ্যে সচেতেনতা বাড়াতে বিভিন্ন পরামর্শ দেন।

এছাড়া জনসাধারন যেন জরুরী কাজ ছাড়া বাহিরে বের না হয় বা বাহির হলেও যেন মাস্ক-হ্যান্ডগ্লোভস পরিধান করে বাহির হন সে ব্যাপারে পরামর্শ দেন এবং সামাজিক দুরত্ব বজায় রাখতে উৎসাহ প্রদান করেন। সেই সাথে সবাইকে নিজ নিজ বাড়িতে থাকার জন্য অনুরোধ করেন।

পরে জেলার বিভিন্ন এলাকার অসহায় মানুষের বাড়িতে বাড়িতে গিয়ে খাদ্য সামগ্রী বিতরন করেন সেনা সদস্যরা।

জনসচেতনতায় টহল ছাড়াও সেনা সদস্যরা গত তিনদিনে প্রান্তিক পর্যায়ে গিয়ে কৃষকদের মাছে ঢেঁরস, চিচিঙ্গা ও পুইশাকসহ বিভিন্ন সবজি বীজ বিতরন করেন।

এ বিষয়ে পেট্রোল কমান্ডার ক্যাপ্টেন আমজান হোসেন বলে, করোনা সংক্রমন প্রতিরোধে জনগনকে সচেতন করা ছাড়াও আমাদের এই ত্রান ও বীজ বিতরন কার্যক্রম দেশে সঙ্কট চলা পর্যন্ত অব্যাহত থাকবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য