দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরে পাইকারি ও খুচরা কাচাঁ বাজারে খাজনার নামে অতিরিক্ত চাাঁদা আদায়ের প্রতিবাদে ৫ মে মঙ্গলবার দুপুর থেকে বাজার বন্ধ ঘোষণা করেছে দিনাজপুরে পাইকারি ও খুচরা কাচাঁ বাজার সমিতি।

এই করোনা পরিস্থিতির কারণে দিনাজপুর জেলা প্রশাসকের নির্দেশে বাহাদুর বাজার এনএ মার্কেটের খুচরা কাচাঁ বাজার বড় মাঠে এবং পাইকারি কাচাঁ বাজার জিলা স্কুল প্রাঙ্গনে অস্থায়ি ভাবে স্থাপন করা হয়।

বাজারটি উক্ত স্থানে সাময়িক ভাবে সরিয়ে আনায় জনসাধারণ অতিরিক্ত ভির ও জন সমগম এড়িয়ে শান্তিপূর্ণ ভাবে বাজর করছিলো এবং সকলে স্বাচ্ছন্দবোধ করছিল। এই কাজের জন্য জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলমকে দিনাজপুর বাসী অভিনন্দন জানিয়েছে।

কিন্তু বাজার শুরুর প্রায় সপ্তাহ পরে থেকে বাজার ইজারার নামে অতিরিক্ত চাাঁদা আদায় কার্যক্রম শুরু হয় বলে জানান, আড়ৎদার সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক। খাজনার নামে অতিরিক্ত চাাঁদা আদায়ের প্রতিবাদ জানিয়ে গত ৪ মে সোমবার জেলা প্রশাসক বরাবর একটি লিখিত অভিযোগ করেন এনএ মার্কেট বাহাদুর বাজার আড়ৎদার সমিতি।

এ বিষয়ে দিনাজপুর পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম এর নিকট জানতে চাইলে তিনি বলেন, এই কাজ কারা করছে তা আমার জানা নেই, কিন্তু শুনেছি খাজনা আদায় করার জন্য গিয়েছিলো, তারা কোন প্রকার খাজনা দেয়নি। যারা খাজনার নামে অতিরিক্ত চাঁদা আদায় করছে তাদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

৫ মে মঙ্গলবার দুপুর ২টায় দিনাজপুর এনএ মার্কেট বাহাদুর বাজার কাঁচা মাল কল্যাণ সমিতিরি সভাপতি মোঃ রফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক মোঃ হানিফ এবং আড়ৎদার সমিতির সভাপতি মোঃ লিয়াকত আলী মোল্লা ও সাধারণ সম্পাদক মোঃ রুবেল ইসলাম বলেন, আমাদের সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত আমরা আমাদের ব্যবসা বন্ধ ঘোষণা করলাম।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য