দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর শহরে সোনালী ব্যাংকের একটি শাখার সিসিটিভির ডিজিটাল ভিডিও রেকর্ডার (ডিভিআর) চুরি হয়েছে। বুধবার রাতে শহরের নিমতলায় সোনালী ব্যাংক কর্পোরেট শাখায় এই ঘটনায় ব্যাংকের কোনো টাকা খোয়া যায়নি বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

বৃহস্পতিবার সকালে ব্যাংকের সহকারী মহাব্যবস্থাপক (এজিএম) একে মতিউর রহমান বলেন, ব্যাংকের দরজা খুলে ঝাড়ু দেওয়ার সময় আলমিরা ও ড্রয়ার তছনছ দেখে থানা পুলিশকে জানানো হয়।

“টাকা বুধবার দিবাগত রাতের কোনো এক সময় এই চুরির ঘটনা ঘটেছে।” এই ঘটনায় সকালে প্রায় দেড় ঘণ্টা ব্যাংকের কার্যক্রম বন্ধ ছিল বলে এজিএম মতিউর জানান।

মতিউর বলেন, চোর ব্যংকের ভিতরে থাকা বিভিন্ন আলমিরা ও টেবিল ড্রয়ার খুলে তছনছ করলেও কোনো টাকা-পয়সা নিতে পারেনি। তবে ব্যাংকের সিসিটিভির ডিভিআর (ডিজিটাল ভিডিও রেকর্ডার) খুলে নিয়ে গেছে যেখানে ১৬টি ক্যামেরা সংযোগ ছিল।

এই ব্যাংকের চাবি ব্যাংকের নিরাপত্তায় থাকা পুলিশের কাছে থাকে। তারাই খোলে এবং বন্ধ করে বলে এজিএম মতিউর জানান।

“পুলিশ সুপারসহ ঊর্ধ্বতন পুরিশ কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করলে তাদের উপস্থিতিতে ভল্ট পরীক্ষা করে নিশ্চিত হওয়া যায় যে কোনো টাকা-পয়সা খোয়া যায়নি। শুধু ব্যাংকের সিসিটিভির ডিভিআর চুরি গেছে,” বলেন মতিউর।

মতিউর আরও বলেন, “ব্যাংকের সব প্রবেশ পথও অক্ষত থাকলেও একটি জানালার গ্রিল কাটা রয়েছে। তবে সেটা এতই ছোট যে কোনো মানুষের পক্ষে সেখান দিয়ে যাতায়াত করা সম্ভব নয়। ফলে ব্যাংকে চোরের প্রবেশ নিয়ে রহস্যের সৃষ্টি হয়েছে।”

কোতোয়ালি পুলিশসহ পুলিশের একাধিক ইউনিট ঘটনাস্থল পরিদর্শন করেছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য