প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে। ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন প্রায় ৩২ লাখ মানুষ। আর মৃত্যু বরণ করেছে ২ লাখ ২৭ হাজারেরও বেশি মানুষ । তবে সুস্থ হয়েছেন প্রায় ১০ লাখ মানুষ। বৃহস্পতিবার জনস হপকিনস ইউনিভার্সিটি এ তথ্য জানায়।

জনস হপকিনসের দেওয়া তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত হয়েছেন ৩১ লাখ ৯৩ হাজার ৯৬১ জন এবং মারা গেছেন ২ লাখ ২৭ হাজার ৬৪৪ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ৯ লাখ ৭২ হাজার ৭৪১ জন।

করোনা ভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ১০ লাখ ৩৯ হাজার ৯০৯ জন এবং মৃত্যু হয়েছে ৬০ হাজার ৯৬৬ জনের। সুস্থ হয়েছেন ১ লাখ ২০ হাজার ৭২০ জন।

দ্বিতীয় অবস্থানে থাকা স্পেনে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৩৬ হাজার ৮৯৯ জন এবং মারা গেছেন ২৪ হাজার ২৭৫ জন। সুস্থ হয়েছেন ১ লাখ ৩২ হাজার ৯২৯ জন।

মৃত্যুর দিক থেকে যুক্তরাষ্ট্রে পর সবচেয়ে বেশি প্রাণহানি ঘটেছে ইতালিতে। এখানে এখন পর্যন্ত ২৭ হাজার ৬৮২ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ২ লাখ ৩ হাজার ৫৯১ জন। সুস্থ হয়েছেন ৭১ হাজার ২৫২ জন।

এদিকে, যুক্তরাজ্যে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৬৬ হাজার ৪৪১ জন, মারা গেছেন ২৬ হাজার ১৬৬ জন এবং সুস্থ হয়েছেন ৮৫৭ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৬৬ হাজার ৫৪৩ জন, মারা গেছেন ২৪ হাজার ১২১ জন এবং সুস্থ হয়েছেন ৪৯ হাজার ১১৮ জন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য