দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরের খানসামায় করোনার উপসর্গ নিয়ে মেরিনা খাতুন (২২) নামে এক নারী মৃত্যুবরণ করায় তার নমুনা সংগ্রহ করেছে স্বাস্থ্য বিভাগ। তিনি উপজেলার খামারপাড়া ইউনিয়নের দুহশুহ গ্রামের চাঁদমিয়া মেম্বার পাড়ার মোস্তাকিন ইসলামের স্ত্রী।

তিনি কয়েকদিন ধরে জ্বর, সর্দি, কাশি ও পাতলা পায়খানায় ভুগতেছিলেন। নমুনা পরীক্ষার প্রতিবেদন না আসা পর্যন্ত তাঁর পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টিনে থাকতে বলেছে উপজেলা প্রশাসন।

২৮ এপ্রিল মঙ্গলবার ভোররাত তিনটার দিকে তিনি মারা যান। তার মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়লে এলাকায় আতঙ্ক সৃষ্টি হয়।

খামারপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাজেদুল হক সাজু মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, বিষয়টি পরিবারের লোকজন গোপন রেখেছিল। পরে স্থানীয় লোকদের মাধ্যমে জানতে পারি ঐ নারী কয়েকদিন যাবত জ্বর, সর্দি, কাশি ও পাতলা পায়খানা ভুগতেছিল। উপসর্গগুলো করোনোভাইরাসের মতো হলেও তাঁকে হাসপাতালে নিয়ে যাননি স্বজনেরা। পরে বিষয়টি উপজেলা প্রশাসনকে ও স্বাস্থ্য বিভাগকে জানালে তার নমুনা সংগ্রহ করা হয়।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার আহমেদ মাহবুব-উল-ইসলাম বলেন, ওই নারী অসুস্থ হওয়ার বিষয় কেউ আগে থেকে জানায়নি। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠিয়েছে। নমুনা পরীক্ষার ফলাফল না আসা পর্যন্ত তাঁর পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য