দিনাজপুর সংবাদাতাঃ ঘোড়াঘাটে বাড়ি বাড়ি গিয়ে সম্প্রতি ঢাকা ও নারায়ণগঞ্জসহ বিভিন্ন এলাকা থেকে আসাদের করোনা ভাইরাসের নমুনা সংগ্রহ করছে উপজেলা কমপ্লেক্সের একটি টিম।

গত (১০ এপ্রিল) থেকে আজ সোমবার (২৭ এপ্রিল) পর্যন্ত উপজেলাতে মোট ৪৮ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে এবং হোমকোয়ারেন্টিনে রয়েছে ২৫৯ জন। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নূর নেওয়াজ।

ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নূর নেওয়াজ জানান, সম্প্রতি উপজেলায় একজন করোনা রোগী শনাক্ত হয়েছে। তিনি নারায়ণগঞ্জ থেকে এসেছেন। এই জন্য আমরা উপজেলার ডাক্তাররা আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত গ্রহন করি যে বাড়ি বাড়ি গিয়ে নমুনা সংগ্রহ করার জন্য। কারন যদি কোন করোনা আক্রান্ত রোগী হাসপাতালে আসে তবে তার সংস্পর্শে এসে আরো অন্য জন আক্রান্ত হতে পারে। তাই সংক্রমণ প্রতিরোধে সম্প্রতি ঢাকা, নারায়নগঞ্জ, গাজীপুর ও টাঙ্গাইলসহ দেশের বিভিন্ন এলাকা থেকে যেসব ব্যক্তি আসছেন তাদের বাড়ি বাড়ি গিয়ে নমুনা সংগ্রহ করা হচ্ছে।

তিনি আরো জানান, যারা বিশেষ পর্যবেক্ষণে রয়েছেন তাদের হাসপাতাল কর্তৃপক্ষের পক্ষ খাদ্যসামগ্রী দেয়া হচ্ছে। এখন পর্যন্ত উপজেলায় ২৫৯ জনকে হোম কোয়ারেন্টাইনের রাখা হয়েছে। এদের মধ্যে ইতোমধ্যে ৪৮ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পর্যায়ক্রমে বাকিদেরও নমুনা সংগ্রহ করা হবে।

ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা ওয়াহিদা খানম জানান, বহিরাগতরা কেউ যেন এই উপজেলাতে আসতে না পারে সেজন্য বিভিন্ন প্রবেশ পথে চেকপোষ্ট বসানো হয়েছে। সামাজিক দূরত্ব নিশ্চিতে মাইকিংয়ের মাধ্যমে সচেতন করা হচ্ছে। এছাড়াও এর আগে যারা বিদেশ থেকে এসেছিলেন তাদের বাড়িতে লাল পতাকা টাঙিয়ে দেওয়া হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য