প্রাণঘাতী করোনা ভাইরাসে বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়ালো। সেইসঙ্গে এখন পর্যন্ত মারা গেছে ২ লাখ ৭ হাজার জনের বেশি। সুস্থ হয়ে উঠেছেন ৮ লাখ ৮২ হাজার ৪৮২ জন।

করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যার হিসাবে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত ৯ লাখ ৮৭ হাজার ৩২২ জন। মৃত্যু হয়েছে ৫৫ হাজার ৪১৫ জনের।

করোনায় বিপর্যস্ত স্পেনের আক্রান্ত ২ লাখ ২৬ হাজার ২৯ জনের। মৃত্যু ২৩ হাজার ১৯০ জনের। মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে থাকা ইতালিতে আক্রান্ত ১ লাখ ৯৭ হাজার ৬৭ জন। মারা গেছে ২৬ হাজার ৬৪৪ জন।

এছাড়া ফ্রান্সে আক্রান্ত ১ লাখ ৬২ হাজার , মৃত্যু হয়েছে ২২ হাজার ৮ জনের। জার্মানিতে আক্রান্ত ১ লাখ ৫৭ হাজার, মৃত্যু প্রায় ৬ হাজার। তবে দেশটি জানিয়েছে তারা করোনা নিয়ন্ত্রণে এনেছে।

করোনায় বিপর্যস্ত আরেক দেশ যুক্তরাজ্যে আক্রান্ত দেড় লাখ ছাড়িয়েছে। মৃত্যু হয়েছে ২০ হাজার ৭৩২ জনের। তুরস্কে আক্রান্ত ১ লাখ ১০ হাজার, মৃত্যু হয়েছে ২ হাজার ৮০৫ জনের।

এদিকে ইরানও জানিয়েছে তাদের দেশে করোনার প্রকোপ কমেছে। দেশটিতে এখন পরন্ত আক্রান্ত ৯০ হাজারের বেশি। মারা গেছে ৫ হাজার ৭১০ জন।

গত বছরের ডিসেম্বরে চীনের উহানে সর্বপ্রথম এই করোনা ভাইরাসের আবির্ভাব ঘটে। এরপর একে একে এখন পর্যন্ত ১৮০ টির বেশি দেশে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস। তবে চীন জানিয়েছে তারা এই ভাইরাস পুরোপুরি নিয়ন্ত্রণে এনেছে।

তবে আশার খবর, বিশ্বের বিভিন্ন দেশেই কয়েকদিন ধরে আক্রান্ত ও মৃতের সংখ্যা কমছে। ওয়ার্ল্ডওমিটার।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য