দিনাজপুর সংবাদাতাঃ শনিবার দুপুর ১২ টায় এম আব্দুর রহিম মেডিকেল কলেজের নবনির্মিত আর টি-পি সি আর ল্যাবের নমুনা পরীক্ষার ইউনিটটি পরিদর্শন করলেন। এই সময় সার্বিক সহযোগীতায় ছিলেন এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের প্রিন্সিপাল অধ্যক্ষ ডাঃ শিবেস সরকার।

পরিদর্শনকালে সিভিল সার্জন ডাঃ মোঃ কুদ্দুছ বলেন, মহামারী আকারে করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমনের মোকাবিলায় জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপির পৃষ্ঠপোষকতায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের করোনা আর টি-পি সি আর ল্যাবটি অত্যাধুনিক অবস্থায় রয়েছে। নমুনা পরীক্ষার জন্য সদা প্রস্তুত।

নমুনা পরীক্ষার বিষয়ে এম আব্দুর রহিম মেডিকেল কেেলজের প্রিন্সিপাল অধ্যক্ষ ডাঃ শিবেস সরকার বলেন, রবিবার থেকে স্যাম্পল কালেকশনকৃত সংগৃহীত নমুনার পরীক্ষার ব্যবস্থা চালু হবে। রবিবার আর টি-পিসিআর ল্যাবটির মাধ্যমে নমুনা পরীক্ষার উদ্বোধন করবেন হুইপ ইকবালুর রহিম এমপি।

এখানে প্রতিদিন এক শিপটে ৯৪টি নমুনা পরীক্ষা করা যাবে তবে শিপটি বাড়ালে দিনে ১৯৪ টির ফলাফল বেরা করা সম্ভব হবে। করোনা ভাইরাসের আক্রান্ত রোগীদের সেবায় নিয়োজিত ডাক্তার ও নার্সদের নিরাপত্তা বিষয়টি নিয়ে গুরুত্বসহকারে নিরাপত্তার জন্য ব্যবস্থা করবেন।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার, সিভিল সার্জন অফিস ডাঃ শাহ মোঃ এজাজ-উল হকসহ ও বিশ^ স্বাস্থ্য সংস্থার প্রতিনিধি ডাঃ পল্লøব চক্রবর্তী।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য