দিনাজপুর সংবাদাতাঃ বিশ্বের প্রায় দেশ নভেল করোনা ভাইরাসের আক্রমনে বিধ্বস্ত। বাংলাদেশেও এর প্রাদুর্ভাব দেখা দিয়েছে। প্রানঘাতী করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমনে শেষ খবর পাওয়া পর্যন্ত সিভিল সার্জন এর তথ্য অনুসারে দিনাজপুর জেলায় হোম কোয়ারেন্টাইনের সংখ্যা ৪২২৪ জনের মধ্যে ১৭৩৪ জন সুস্থ থাকায় অব্যাহতি পেয়েছে। বর্তমানে হোম কোয়ারেন্টাইনের সংখ্যা দাড়িছে ২৪৯০ জন।

তার মধ্যে দিনাজপুর সদর ৩৩০, বিরল ২৮, বোচাগঞ্জ ১০০, কাহারোল ১৪৪, বীরগঞ্জ ১১০, খানসামা ১৫৮, চিরিরবন্দর ১৫১, পার্বতীপুর ৩৫, ফুলবাড়ী ৮১৯, বিরামপুর ১৪৩, নবাবগঞ্জ ২৯২, হাকিমপুর ১১, ঘোড়াঘাট ১৬৯ সর্ব মোট ২৪৯০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে দিনাজপুর জেলায় ১৩৯ জন হোম কোয়ারেন্টাইন গ্রহন করেছে। বর্তমানে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ৪৯ জন রয়েছে। আর গত ২৪ ঘন্টায় ২৮ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। গতকাল পর্যন্ত নমুনা পরীক্ষার ৪ টির ফলাফল এসেছে সবগুলি নেগেটিভ।

অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ৩৪৯টি এবং অদ্যাবধি ফলাফল পাওয়া নমুনার সংখ্যা ২৪৮ টি তার মধ্যে ১৩টি পজিটিভ অর্থাৎ ১৩ জন করোনা রোগী শনাক্ত। এই ১৩ জন ভাইরাস আক্রান্ত রোগীর মধ্যে দিনাজপুর সদর ৫ জন, কাহারোল ১ জন, বোঁচাগঞ্জ ১ জন, ফুলবাড়ী ১ জন, পার্বতীপুর ১ জন, নবাবগঞ্জ ৩ জন ও ঘোড়াঘাট ১ জন মোট ৭টি উপজেলায় রয়েছে। বর্তমানে আইসোলেশনকৃত কেভিড-১৯ রোগীর সংখ্যা ১৩ জন। কাল নতুন কোন করোনা রোগী শনাক্ত হয় নি।

সিভিল সার্জন জানান, আর যারা ইতিমধ্যে নারায়নগঞ্জ, ঢাকা ও গাজীপুর থেকে এসেছে এবং যাদেরকে সন্দেহ করা হচ্ছে তাদেরেই নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হচ্ছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য