বাংলাদেশ পুলিশের সহায়তায় নীলফামারীর ডোমার উপজেলায় ২য় ধাপে ৫৪ জন শ্রমিক ধান কাটতে নাটোর ও নওগা জেলায় রওনা হয়েছে। বুধবার দুপুর দুই টার দিকে ডোমার থানা হতে চারটি মাইক্রোবাস ও একটি পিক-আপে করে তারা নওগার উদ্দ্যেশে রওনা হয়। তারা ওই দুই জেলার বিভিন্ন এলাকায় ধান কাঁটবে।

থানা সুত্র জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে পুলিশের সহায়তায় ওই শ্রমিকদের স্বাস্থ্যগত পরীক্ষা সহ নিরাপদ ব্যবস্থার মাধ্যমে নওগায় পাঠানো হয়।

ডোমার থানার অফিসার্স ইনচার্জ মো: মোস্তাফিজার রহমান জানান, দেশের যেসব অঞ্চলে বোরো ধান কাটার মৌসুম শুরু হয়েছে। সে সকল স্থানগুলোতে শ্রমিক সংকটে পড়েছে। সেখানে ধাপে ধাপে ধানকাটা শ্রমিক প্রেরন করা হচ্ছে।

তিনি জানান, বর্তমানে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে যেসব কৃষি শ্রমিক কর্মহীন হয়ে বসে আছেন এবং ধান কাটতে দেশের বিভিন্ন স্থানে যেতে চান, তারা থানায় এসে যোগাযোগ করতে পারেন। আমরা তাদের সেসব অঞ্চলে যাওয়ার ব্যবস্থা করে দিবো।

প্রথম ধাপে একদল শ্রমিকদের প্রেরন করা হয়েছে। আজ ৫৪ জনের আরেকটি দল পাঠানো হলো। ধাপে ধাপে আরো প্রেরন করা হবে। স্বাস্থ বিভাগের পক্ষে শ্রমিকদের শারীরিক পরীক্ষাসহ বিভিন্ন তথ্য যাচাই-বাছাই শেষে বাস ও মাইক্রোবাসে তাদের সমাজিক দুরত্ব বজায় রেখে পাঠানো হচ্ছে বলে ওসি জানান। এ জন্য প্রতিটি শ্রমিককে একটি করে মাক্স প্রদান করা হয় পুলিশের পক্ষে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য