দিনাজপুর সংবাদাতাঃ করোনা ভাইরাস এর প্রভাবে কর্মহীন হয়ে পড়া দিনাজপুর সদর উপজেলার ১নং চেহেলগাজী ইউনিয়ন পরিষদের নৃ-গোষ্ঠী সম্প্রদায়ের মানুষেরা ত্রানের দাবিতে সড়ক অবরোধ ও বিক্ষোভ করেছে।

২০ এপ্রিল (সোমবার) সকালে দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সামনে দিনাজপুর রংপুর মহাসড়ক অবরোধ করে নৃ-গোষ্ঠী সম্প্রদায়ের কয়েকশত পরিবার।

নৃ-গোষ্ঠির পরিবারগুলো দাবি করেন সরকারী ও ইউনিয়ন পরিষদ থেকে তারা কোন প্রকার সহায়তা পায়নি। তারা আরো বলেন, ইউপি সদস্য তাদের কাছ থেকে সহায়তা দেওয়ার কথা বলে ভোটার আইডি’র ফটোকপি কয়েকবার নিয়ে গেলেও তার পরে তাদের সাথে আর কোন প্রকার যোগাযোগ করেন নি। এসময় তারা ত্রানের দাবিতে বিভিন্ন ধরনের প্লে কার্ড হাতে নিয়ে শ্লোগান দেয়। সড়ক অবরোধের কারণে রাস্তার উভয় পাশের্^ জরুরী কাজে নিয়োজিত যানবাহন গুলি আটকে পড়ে।

এ বিষয়ে ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ও ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য জর্জিস সোহেল জানান, আমি ব্যাক্তিগত ভাবে ৪৬০ টি পরিবারের মাঝে খাদ্য সহায়তা দিয়েছি যার মধ্যে ৫৬ টি আদীবাসী পরিবার। সমাজের অনেকেই যার যার সাধ্য মত তাদের পাশে দাড়ানো চেষ্টা করছে।

৩নং ওয়ার্ড ইউপি সদস্য জীবন কুমার রায় জানান, আমি পরিষদ থেকে ৩৮ টি ত্রানের কার্ড পেয়েছি যার মধ্যে ১২ টি কার্ড আমি নৃ-গোষ্ঠী সম্প্রদায় পরিবারের মাঝে বিতরন করেছি। ও বাকি গুলো বিভিন্ন সম্প্রদায়ের গরীব মানুষদের মাঝে দিয়েছি।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাগফুরুল হাসান আব্বাসী জানান, ইতি মধ্যে আমরা এ সম্প্রদায়ের মানুষের নিকট খাদ্য সামগ্রী পৌছে দিয়েছি। সরকার সকলের জন্য ত্রান ব্যবস্থা নিশ্চিত করতে কাজ করছে। যারা পায়নি পর্যায়ক্রমে তাদের মাঝে ত্রান পৌছে দেওয়া হবে এ আশ^াস দিলে বিক্ষোভ কারীরা সড়ক অবরোধ তুলে নেয়। এ সময় উপস্থিত ছিলেন, সেনাবাহিনী, পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য