কুড়িগ্রামের নাগেশ্বরীতে ইসলাম ধর্ম নিয়ে ফেসবুকে বাজে মন্তব্য করায় পরিতোষ কুমার সরকার নামের অনার্স পড়–য়া হিন্দু যুবককে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার (১৮ এপ্রিল) দুপুরে তাকে স্থানীয়রা আটক করে পুলিশে খবর দিলে তাকে থানায় নিয়ে আসে। গ্রেফতার পরিতোষ উপজেলার কালিগঞ্জ ইউনিয়নের সাতানী হাইল্লা গ্রামের পূর্ণ চন্দ্রের ছেলে।

স্থানীয়রা জানান, পরিতোষ লালমনিরহাট জেলার একটি কলেজ থেকে অর্থনীতি বিষয়ে অনার্সে পড়ে। সে ফেসবুকে ইসলাম ও নবী নিয়ে বাজে মন্তব্য করায় এলাকার শতশত লোকজন তাকে ঘেরাও করে। পরে পুলিশে সোপর্দ করা হয়।

কালিগঞ্জ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মতিয়ার রহমান ব্যপারী বলেন, ওই ছেলেটি ফেসবুকে আমাদের ইসলাম ধর্ম ও বিশ্বনবীকে নিয়ে বাজে লেখা লেখার কারণে তাকে আমার ইউনিয়ন পরিষদে আটক করে। পরে হাজারও মানুষ এসে পরিষদের দরজা-জানালা ভাঙ্গতে ধরে। বিষয়টি পুলিশকে জানানো হলে তারা এসে তাকে নিয়ে যায়। এরমাঝে লোকজন উপস্থিত বিচারের জন্য ঘিরে ধরে। এ ঘটনায় মামলা করতে আমরা থানায় এসেছি।

নাগেশ্বরী থানার অফিসার ইনচার্জ (ওসি) রওশন কবির জানান, আলোকিত বাজিতপুর নামে একটি ফেসবুক পেজে একটি পোস্টের নিচে ইসলাম ধর্ম নিয়ে বাজে মন্তব্য করে আটককৃত পরিতোষ। বিষয়টি স্থানীয়দের মাঝে ক্ষোভ দেখা দিলে কালিগঞ্জ বাজারে ওই ছেলেকে ধাওয়া করে। পরে ছেলেটি দৌড়ে গিয়ে কালিগঞ্জ ইউনিয়ন পরিষদ ভবনে আশ্রয় নেয়। খবর পেয়ে তাকে গ্রেফতার করা হয়। তাকে গ্রেফতারের পর এলাকায় পরিবেশ শান্ত হয়েছে। এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য