দিনাজপুর সংবাদাতাঃ আজ বুধবার (১৫ এপ্রিল) সকাল ৮টায় দিনাজপুরের উপর দিয়ে বয়ে গেছে কাল বৈশাখী ঝড়। কালবৈশাখী ঝড়ে সকালের আকাশ রাতের মত কালো হয়ে যায়। প্রথমে প্রচন্ড বেগে বাতাস শুরু হয় পরে বৃষ্টি নেমে আসে।

এসময়, ঝড়োবাতাসে আম ও লিচুর প্রচুর মুকুল নষ্ট হয়, তবে বৃষ্টিপাতের কারনে ইরি ক্ষেতে পানি জমে যায়। ধানের ক্ষেতে পানি জমায় কৃষকরা বেশ খুশি। তবে, ফলের মুকুল ঝড়ে যাওয়ায় বাগানিরা চিন্তিত।

ইতিমধ্যে আম ও লিচুর এবং ইরি ধানের ব্যাপক ক্ষতি আশংকা করছেন স্থানীয়রা। তবে বাতাস বেগ কতক্ষণ থাকবে তার উপর নির্ভর করবে বেশি ক্ষতির সমীকরণ।

এদিকে আবহাওয়া অফিস জানিয়েছে, আজ থেকে আগামী ২১ এপ্রিল পর্যন্ত দেশে আবহাওয়া অস্থিতিশীল থাকবে। কালবৈশাখী ঝড় সহ বৃষ্টিপাত হতে পারে। এবছর আবহাওয়া অস্থিতিশীল হওয়ায় সবসময় পূর্বাভাস নাও মিলে যেতে পারে। অনেক সময় মেঘ দেখা গেলেও বৃষ্টি হবেনা। অনেক অঞ্চল বৃষ্টিহীন থাকতে পারে। কিছু এলাকায় শিলাবৃষ্টি হতে পারে।

দেশের উত্তর পশ্চিমে অনেক বড় আকৃতির মেঘের গঠন শুরু হয়েছে। গতিপথঃ উত্তর পশ্চিম থেকে দক্ষিণ পূর্ব। হাওর অঞ্চলে আগামী ১৭–২১ এপ্রিল স্বল্পস্থায়ী আকস্মিক বন্যার পূর্বাভাস রয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য