দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরের ফুলবাড়ীতে প্রথমবারের মতো এক যুবকের (৩০) করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ উপজেলায় এটি প্রথম করোনা রোগী বলে নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন কার্যালয়।

ওই যুবক উপজেলার ৬ নং দৌলতপুর ইউনিয়নের মধ্যমপাড়া গ্রামের বাসিন্দা।

এলাকাবাসী এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হাসানুল হোসেন জানান, সে গার্মেন্টস কর্মি গত ৯ এপ্রিল নারায়ণগঞ্জ থেকে বাড়ী ফিরে এসে হোম কোয়ারেন্টিনে না মেনে এলাকায় ঘোরা ফেরা করলে।

স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে স্থানীয় উপজেলা প্রশাসন ও পুলিশের সহযোগিতায়, গত ১২ এপ্রিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নমুনা সংগ্রহ একটি টিম উপজেলার ১০জনের নমুনা সংগ্রহ করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠালে, গত মঙ্গলবার (১৪ এপ্রিল) একজনের রিপোর্ট পজেটিভ পাওয়া যায়।

এঘটনায় পার্শবর্তী গ্রামের খয়েরবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি শিক্ষক এনামুল হক বলেন,উপজেলার দৌলতপুর ইউনিয়নসহ আশপাশের এলাকায় এখনও বিভিন্ন এলাকা থেকে ফেরত মানুষ হোম কোয়ারেন্টিনে না থেকে ঘুরে বেড়াচ্ছে।

উপজেলা নির্বাহী অফিসার আব্দুস সালাম চৌধুরী বলেন, এ ঘটনায় ওই রাতেই ওই যুবকের বাড়ী লকডাউন করা হয়েছে। তাকে নিজ বাড়ীতে আলাদা থাকতে বলা হয়েছে,পরিবারের অন্য সদস্যদেরও নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে এবং প্রতিটি ইউনিয়নের চেয়ারম্যানদের নিকট বাহির থেকে আশা লোকজনের তালিকা চাওয়া হয়েছে।

সেই সাথে ওই এলাকার আশপাশের দশটি বাড়ীসহ দুটি গ্রাম লকডাউন করা হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য