ঢাকা ফেরত এক যুবক করোনা পজেটিভ হওয়ায় কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার কাশিপুর ইউনিয়নের আংশিক লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন।

মঙ্গলবার রাত ১১ টার দিকে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোছা: মাছুমা আরেফিন এ ঘোষণা দেন।

ইউএনও জানান, রাতের বেলা মৌখিকভাবে ইউনিয়নের আংশিক লকডাউন ঘোষণা করা হয়েছে। বুধবার এ সংক্রান্ত লিখিত বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

কাশিপুর ইউনিয়নের চেয়ারম্যােন গোলজার হোসেন মন্ডল জানান, ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের ধর্মপুওর গ্রামের যুবক করোনা আক্রান্ত হওয়ায় ওই ওয়ার্ড পুরোটাই লকডাউন থাকবে। এছাড়াও ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের আজোয়াটারি গ্রাম, ৫ নং ওয়ার্ডের মধ্যওকাশিপুর ও গংগাহাট বাজার এবং ৯ নং ওয়ার্ডের শ্যা মপুর অংশ লকডাউনের আওতায় থাকবে।

চেয়ারম্যােন আরও জানান, করোনা আক্রান্ত যুবককে মঙ্গলবার রাতেই ফুলবাড়ী স্বাস্থ্যে কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ডে নেওয়া হয়েছে। তার বাড়ির বাকি সদস্য্দের লকডাউনে রাখা হয়েছে। বুধবার স্বাস্থ্য্ বিভাগ তাদের নমুনা সংগ্রহ করবে।

প্রসঙ্গত, উপজেলার কাশিপুর ইউনিয়নের ধর্মপুর গ্রামের ঢাকা ফেরত এক যুবক জ্বরে আক্রান্ত হলে স্বাস্থ্যা বিভাগ তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠায়। মঙ্গলবার তার পরীক্ষার ফল পজেটিভ আসে। এরই পরিপ্রেক্ষিতে উল্লেখিত এলাকাগুলো লকডাউন ঘোষণা করে প্রশাসন। এর আগে গত ১৩ এপ্রিল জেলার রৌমারী উপজেলায় এক কিশোরের শরীরে করোনা সংক্রমন পজেটিভ পাওয়া যায়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য