আরিফ উদ্দিন, গাইবান্ধাঃ করোনা ভাইরাসে গাইবান্ধা আরও চারজন আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। তাদের বাড়ি গোবিন্দগঞ্জ উপজেলায়। তারা সকলে একই পরিবারের সদস্য। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ১২ জন। আক্রান্ত ১২ জনের মধ্যে একজন সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছেন।

এদিকে গত ২৪ ঘন্টায় বুধবার (১৫ এপ্রিল) জেলায় নতুন করে হোম কোয়ারেন্টাইনে যুক্ত ১শ’ ২৩ জন। এনিয়ে জেলার সাত উপজেলায় ১ হাজার ২শ’ ৮৩ জন হোম কোয়ারেন্টাইনে আছেন। এরমধ্যে সুন্দরগঞ্জে ৮২, গোব্দিন্দগঞ্জে ১১৪, সদরে ২৮২, ফুলছড়িতে ২৮৮, সাঘাটায় ৩৩০, পলাশবাড়িতে ১৯, সাদুল্লাপুর উপজেলায় ১৬৮ জন হোম কোয়ারেন্টাইনে আছেন। নমুনা পরীক্ষার ফলাফল না জানা পর্যন্ত তাদের হোম কোয়ারেন্টাইনে রাখা হবে। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছেন ৮০ জন।

এছাড়া নতুন করে আইসোলেশনে যুক্ত হয়েছেন ০২ জন। এদিকে আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন ০১ জন। বর্তমানে জেলা সদর হাসপাতালের আইসোলেশনে রয়েছেন ১০ জন এবং হোম আইসোলেশনে আছেন ২ জন। করোনা সন্দেহে গত ২৪ ঘন্টায় ২৮ জনসহ মোট ১৬০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এরমধ্যে ১১৫ জনের নমুনা পরীক্ষার ফলাফল পাওয়া গেছে।

এ পর্যন্ত জেলায় মোট হোম কোয়ারেন্টিনে নেয়া হয়েছে ১ হাজার ৪শ’ ৯৭ জনকে আর কোয়ারেন্টিন শেষে ছাড়প্রাপ্ত হয়েছেন ২শ’ ১৪ জন। এছাড়া গত ১ মার্চ থেকে বিদেশ প্রত্যাগত রয়েছেন ৯শ’ ২৯ জন। এরমধ্যে বিদেশ প্রত্যাগত ব্যক্তি ৪শ’ ৪৪ জনের ঠিকানা ও অবস্থান চিহ্নিত করা হয়েছে। অবশিষ্ট ৪৮৫ জন বিদেশ প্রত্যাগত ব্যক্তির অবস্থান এখনও চিহ্নিত করতে পারেননি সংশ্লিষ্টরা। গাইবান্ধা সিভিল সার্জন অফিসের করোনা ভাইরাস সংক্রান্ত কন্ট্রোল রুম থেকে এসব তথ্য জানা গেছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য