দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরের ফুলবাড়ী উপজেলাসহ আশপাশ এলাকায় রাতের অন্ধকারে ঢাকা নারায়নগঞ্জ থেকে আসছে কর্মরত গার্মেন্টস কর্মিসহ বিভিন্ন পেশার ব্যাক্তিরা। এতেকরে ঝুঁকিতে পড়েছে ফুলবাড়ীসহ আশপাশের বাসীন্দারা।

এদিকে বহিরাগতদের প্রবেশ রোধে উপজেলার বিভিন্ন পাড়া-মহল্লায় স্থানীয়রা রাস্তায় বাঁশ খুটি দিয়ে প্রতিবন্ধকতা সুষ্টি করেছেন। ্স্থানীয়রা জানায় রাতের অন্ধকারে ঢাকা-নারায়নগঞ্জ থেকে কর্মরত ব্যাক্তিরা ট্রাকসহ বিভিন্ন যানবাহনে গভিররাতে বাড়ীতে আসছে এবং বাহিরে ঘুরা ফিরা করছে, এই জন্য তারা বহিরাগতদের প্রবেশ রোধে বাঁশের খুটি দিয়ে রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করেছেন।

উপজেলার বিভিন্ন এলাকায় খোজ নিয়ে জানা গেছে, গত এক সপ্তাহের ব্যবধানে প্রায় শতাধিক ব্যাক্তি ঢাকা-নারায়নগঞ্জসহ দেশের বিভিন্ন এলাকা থেকে বাড়ীতে ফিরে এসেছে, তারা অধিকাংশ বাহিরে ঘুরা ফিরা করছে, এতেকরে আতংঙ্কিত হয়ে পড়েছে স্থানীয় বাসীন্দারা।

উপজেলা নির্বাহী অফিসার আব্দুস সালাম চৌধুরীর সাথে যোগাযোগ করা হলে, তিনি বলেন দেশের বিভিন্ন এলাকা থেকে আসা ৪৫জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। তিনি বলেন বেতদিঘী ইউনিয়নের দলদলিয়া হাজির ডাঙ্গা প্রাথমিক বিদ্যালয়ে সরকারী ভাবে ২৪ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা রয়েছে, সেখানে বেতদিঘী ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল কুদ্দুস সার্বিক দায়িত্ব পালন করছেন।

বিভিন্ন পাড়া মহল্লায় প্রতিবন্ধকতার বিষয়ে তিনি বলেন, যৌক্তিক কারণ ও প্রশাসনের বিনা অনুমতিতে কোন এলাকা লকডাউন করা যাবেনা। তিনি বলেন বহিরাগতরা প্রবেশ করামাত্র তাদের হোম কোয়ারেন্টিনে রাখা হবে। এইজন্য তিনি স্থানীয় বাসিন্দাদের সহযোগীতা কামনা করছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য