ডেক্স রিপোর্টঃ আজ জেলা প্রশাসক কতৃক প্রকাশিত এক গণবিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনা ভাইরাসের সংক্রামণ প্রতিরোধে এবং কোভিট-১৯ রোগের বিস্তার নিয়ত্রনে ১১ এপ্রিল শনিবার থেকে পরবর্তি নির্দেশ না দেওয়া পর্যন্ত দিনাজপুর জেলায় সব ধরনের যানবাহন জেলার বাহিরে যাওয়া বা আসা বন্ধ করে দিয়েছে দিনাজপুর জেলা প্রশাসন।

তবে, জরুরী পরিসেবা যেমনঃ- বিদ্যুৎ, পানি, গ্যাস, ফায়ার সার্ভিস, পরিচ্ছন্নতা কার্যক্রম, টেলিফোন, ও ইন্টারনেট এবং এতদাসংশ্লি্ষ্ট সেবা কার্যক্রমের সাথে জড়িত যানবাহন গুলো এই নির্দেশনার আয়তার বাহিরে থাকবে।

এ ছাড়া কৃষিপণ্য, সার, বিষ, কীটনাশক, জ্বালানি, সংবাদপত্র, খাদ্য, শিল্পপণ্য, চিকিৎসা সরঞ্জামাদি, জরুরি ও নিত্যপ্রয়োজনীয় পণ্য পরিবহন এবং কাঁচাবাজার, খাবার, ওষুধের দোকান ও হাসপাতাল এই ছুটির মধ্যে পড়বে না।

জরুরি প্রয়োজনে অফিসগুলো খোলা রাখা যাবে। প্রয়োজনে ওষুধশিল্প, উৎপাদন ও রপ্তানিমুখী শিল্পকারখানা চালু রাখা যাবে। আর বিরাজমান পরিস্থিতি উন্নতি হলে মানুষের জীবন-জীবিকার স্বার্থে রিকশা-ভ্যানসহ যানবাহন, রেল, বাস পর্যায়ক্রমে চালু করা হবে।

সকাল ৬টা থেকে সন্ধা ৬য়টা পর্যন্ত বাসার বাহিরে বের হওয়া যাবে না, আইন অমান্য করলে ব্যবস্থা গ্রহন করা হবে। তবে, জরুরী প্রয়োজনে সামাজিক দুরত্ব বজায় রেখে চলাচল করা যাবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য