মোঃ জাকির হোসেন, সৈয়দপুুর (নীীলফামারী) সংবাদদাতা ॥ ত্রান বিতরণে অনিয়মের অভিযোগে নীলফামারীর সৈয়দপুরে ২ ঘন্টা সড়ক অবরোধ করেছে সহ¯্রাধিক মানুষ। উপজেলার উত্তরা আবাসনের ত্রাণ বঞ্চিত মানুষেরা শনিবার বেলা ১১ টার দিকে সৈয়দপুর-নীলফামারী সড়কের ঢেলাপীর নামক স্থানে অবস্থান করে বিক্ষোভ প্রদর্শন করে। এসময় ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে ঔষধ, পন্যবাহী ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গাড়ী সেখানে আটকা পড়ে। রাস্তার দু’দিকে পরিবহনের জ্যাম লেগে যায়।

অবরোধকারীদের অভিযোগ, করোনার কারণে ঘরবন্দী মানুষের জন্য সরকার পর্যাপ্ত ত্রাণ সহায়তা দিলেও স্থানীয় জনপ্রতিনিধিরা তাদের নিজেদের লোকদের তালিকাভূক্তি করে ত্রাণ দিচ্ছেন। এ কারনে উত্তরা আবাসনের কিছু পরিবার ত্রাণ পেলেও অধিকাংশ পরিবার ত্রাণ পাননি। গত প্রায় ১৫ দিন যাবত এসব পরিবার খাবার সংকটে চরম দুরাবস্থার মধ্যে দিনাতিপাত করছে।

ইতোপূর্র্বে গত ৭ এপ্রিলও তারা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছিল। সেসময় সৈয়দপুর থানা পুলিশের পক্ষ থেকে বিষয়টি প্রশাসনকে জানিয়ে দ্রুত ত্রাণ দেওয়ার ব্যবস্থা করার আশ্বাস দেওযা হয়। এতে তারা অবরোধ তুুলে নেয। কিন্তু ৪ দিন অতিবাহিত হওয়ার পরও কেউই তাদের সমস্যার সমাধান না করায় বাধ্য্র হয়ে তারা আবারও সড়ক অবরোধ করেছে।

পরে খবর পেয়ে সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসিম আহমেদ, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মমিনুল ইসলাম ও সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল হাসনাত খান ঘটনাস্থলে উপস্থিত হয়ে সঠিক তালিকা প্রণয়ন করে ত্রাণ বিতরণের আশ্বাস দিলে দুপুর একটায় অবরোধ তুলে নেন অবরোধকারীরা।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য