দিনাজপুর সংবাদাতাঃ প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে বীরগঞ্জ উপজেলার শতগ্রাম ইউনিয়নের গড়ফতু গ্রাম স্বেচ্ছায় লকডাউন করেছেন ওই গ্রামের যুবসমাজ।

শুক্রবার (১০ এপ্রিল) সকাল থেকে ওই গ্রামের দুটি প্রবেশ পথ বন্ধ করে দিয়েছে। একান্ত প্রয়োজনে কেউ গ্রামে প্রবেশ করলে ও গ্রাম থেকে বাইর হয়ে ফিরে আসলে তাদের হাত ধুয়ে ও জীবানুনাশক প্রয়োগের পর মিলছে অনুমতি।

সরেজমিনে গিয়ে জানা যায়, করোনাভাইরাস প্রতিরোধে সারা দেশের ন্যায় এ উপজেলায় যানবাহন ও লোকজনের চলাচল সীমিত করেছে আইনশৃঙ্খলা বাহিনী। কিন্তু সেই বাধা অতিক্রম করে কিছু লোক অপ্রয়োজনে এই গ্রামে অবাধে চলাফেরা করছে।

ফলে করোনা সংক্রমণের ঝুঁকির কথা চিন্তা করে যুবসমাজরা বৈঠক করে এ গ্রামকে লকডাউন ঘোষণা করেন। পাশাপাশি গ্রামের প্রবেশ পথে জীবানুনাশক রাখা হয়েছে।

জরুরি প্রয়োজনে কাউকে গ্রামে প্রবেশ করতে হলে তাকে জীবানুমুক্ত হয়ে প্রবেশ করতে হচ্ছে।ওই গ্রামের মোঃ আমিন জানান, আমরা নিজেকে ও গ্রামবাসিকে করোনাভাইরাস থেকে রক্ষা করতে এ উদ্যোগ নিয়েছি।

তারা আরও জনানা, জরুরি প্রয়োজনে কেউ গ্রামে প্রবেশ করলে তাকে জীবানুমুন্ত হয়ে প্রবেশ করতে হবে। এবং কেউ বাইরে থেকে ফিরে আসলে তাদেরকেও জীবানুমুক্ত হয়ে গ্রামে প্রবেশ করতে হবে। সেই সাথে আমরা বাড়ি বাড়ি গিয়ে কেউ যেন বাড়ির বাহির না হয় সে বিষয়ে পরামর্শ দিচ্ছি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য