দিনাজপুর সংবাদাতাঃ করোনা সতর্কতা জারির ফলে মানুষ আজ ঘরবন্দি। অসহায় হতদরিদ্র ও খেটে খাওয়া মানুষ ন্যায্য মুল্যের পণ্য পাওয়ার লক্ষে দিনাজপুরের হিলিতে টিসিবি’র পণ্য বিক্রির উদ্বোধন করেন, হাকিমপুর উপজেলা চেয়ারম্যান হারুন উর রশিদ হারুন ও নির্বাহী অফিসার আব্দুর রাফিউল আলম।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) দুপুর ১২ টায় হিলি বাজারের মেসার্স কাহের আলী ট্রেডার্স টিসিবি’র পণ্য বিক্রি শুরু করেন। ক্রেতারা সামাজিক দুরত্ব বজায় রেখে পুষ্টি ও বসুন্ধরা সোয়াবিন তেল প্রতি কেজি ৮০ টাকা, মশুরের ডাল প্রতি কেজি ৫০ টাকা, ছোলা প্রতি কেজি ৭০ টাকা ও চিনি প্রতি কেজি ৫০ টাকা দরে ক্রয় করছেন। কম দামে পণ্য পাওয়ায় লাইন ধরে ক্রেতারা এসব মালামাল কিনতে শুরু করেছেন।

এ সময় হাকিমপুর প্রেসক্লাবের সভাপতি গোলাম মোস্তাফিজার রহমান মিলন ৫ কেজি সোয়াবিন তেল, ২ কেজি মশুরের ডাল ও ২ কেজি চিনি ক্রয়ের মাধ্যমে টিসিবির পণ্য বিক্রয়ের উদ্বোধন শুরু হয়।

এদিকে বেকার হয়ে পড়া গরীব অসহায় দুস্থ্য মানুষদের মাঝে সামাজিক দুরত্ব বজায় রেখে বিনামুল্যে ওএমএসের চাল বিতরন শুরু হয়েছে।

আজ বৃহস্পতিবার সকাল ১০টায় হিলি পৌরসভার ৭নং ওয়ার্ড জালালপুরে এই চাল বিতরন কার্যক্রমের উদ্বোধন করা হয়। পৌরসভার প্যানেল মেয়র মিনহাজুল ইসলাম এই কার্যক্রম উদ্বোধন করেন। এসময় সেখানে কাউন্সিলর ইসরাইল হোসেন উপস্থিত ছিলেন।

হিলি পৌরসভার প্যানেল মেয়র মিনহাজুল ইসলাম বলেন, ওএমএসের কার্ডধারী প্রত্যেক ব্যাক্তিকে ৫ কেজি করে চাল বিতরন করা হচ্ছে, সপ্তাহে তিন দিন এই চাল বিতরন করা হবে। পর্যায়ক্রমে পৌরসভার ৯টি ওয়ার্ডেই এই চাল বিতরন করা হবে। ১০টাকা কেজি দরে এসব চাল দেওয়ার কথা থাকলেও পৌরমেয়র তার নিজস্ব অর্থায়ানে এসব চাল সম্পুর্ন ফ্রিতে গরীব অসহায় দুস্থ্য মানুষদের মাঝে বিতরন করছেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য