Gologojশাহ্ আলম শাহী,দিনাজপুর থেকেঃ  স্থানীয় প্রশাসনের ডাকা ত্রি-পক্ষীয় সমঝোতা বৈঠক ভেস্তে যাওয়ায় দিনাজপুরে অব্যাহত রয়েছে, অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট। অন্যদিকে হাজী দানেশ বিশ্ববিদ্যালয়ের বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা অবরোধ করে রেখেছে দিনাজপুর-রংপুর মহা-সড়ক। শিক্ষার্থীরা চাইছে, শ্রমিকদের হাতে তাদের বিশ্ববিদ্যালয়ের ভাংচুরকৃত ৩টি গাড়ীর ক্ষতি পূরণ। অন্যদিকে পরিবহন শ্রমিকরা চাইছে, জান-মালের নিরাপত্তা। এ নিয়ে ফলপ্রসু আলোচনা না হওয়ায় ভেস্তে গেছে দিনাজপুর জেলা প্রশাসকের ডাকা ত্রি-পক্ষীয় সমঝোতা বৈঠক।

আজ বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টা থেকে বিকেল ৩টা পর্যন্ত দিনাজপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে চলে আড়াই ঘন্টার  রুদ্ধদ্বার বৈঠক। দিনাজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) হামিদুল হকের সভাপতিত্বে বৈঠকে দিনাজপুর জেলা মটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ রফিক. সাধারণ সম্পাদক ফজলে রাব্বিসহ শতাধিত শ্রমিক নেতা, হাজী দানেশ বিশ্ববিদ্যালয়ের অর্ধ শতাধিক শিক্ষার্থী এবং প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। কিন্তু ফলপ্রসু আলোচনা না হওয়ায় ভেস্তে গেছে দিনাজপুর জেলা প্রশাসকের ডাকা ত্রি-পক্ষীয় সমঝোতা বৈঠক।

এতে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং দিনাজপুর মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের মধ্যে বিরোধের জের ধরে দিনাজপুরে অনির্দিষ্টকালের ডাকা পরিবহন ধর্মঘট অব্যাহত আছে। ধর্মঘটের ফলে দিনাজপুরের অভ্যন্তরিন এবং দুরপাল্লা সব রুটে বন্ধ রয়েছে বাস চলাচল। পূর্ব কোন ঘোষনা না দিয়ে হঠাৎ করে পরিবহন ধর্মঘট শুরু করায় চরম দূভোগে পড়েছে যাত্রীরা। বাস ষ্ট্যান্ডে এসে যাত্রীদের ফিরে যেতে হচেছ। বিশেষ করে দিনাজপুর থেকে ঢাকাগামী যাত্রীরা পড়েছেন ভোগান্তিতে।

বুধবার বিকেল সাড়ে ৫টায় শহরের কালীতলা এলাকায় হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৩টি বাস ভাংচুর এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র ও কর্মচারীদের উপর হামলা চালায় মোটর শ্রমিকরা। এরই প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা বিক্ষুব্ধ হয়ে বাঁশেরহাট এলাকায় বিশ্ববিদ্যালয়ের সামনে মহাসড়ক অবরোধ করে এবং কয়েকটি যাত্রীবাহী বাসে ভাংচুর চালায়।

রাতে দিনাজপুর মোটর পরিবহন শ্রমিক ইউনিয়ন এক জরুরী সভায় তাদের ৭টি যাত্রীবাহী বাসে হামলার প্রতিবাদে আজ থেকেই অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দেয়।

অন্যদিকে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আবারও আজ দুপুর ১২টা থেকে দিনাজপুর-রংপুর মহা-সড়ক অবরোধ করে রেখেছে। বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস ও আশপাশের এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছে স্থানীয় প্রশাসন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য